বাবা-ছেলের মাদক কারবার

মূল মাদক কারবারি ছেলে। আর বাবা হলেন ভোক্তা পর্যায়ে সরবরাহকারী। আলোচিত এই মাদককারবারি জুটির সন্ধান মেলেছে চাঁদপুরের হাইমচরে।

সোমবার অভিযান চালিয়ে বাবা-ছেলেকে আটক করেছে পুলিশ। জেলার হাইমচরের চরভাঙা গ্রাম থেকে লুৎফর রহমান (৫৫) ও নাসিরউদ্দিন কালুকে (৩৫) ১১ কেজি গাঁজাসহ আটক করে পুলিশ।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান মোল্লা জানান, উপপরিদর্শক আবু হানিফ প্রথমে বাবা লুৎফর রহমানকে গাঁজার পুরিয়াসহ হাতেনাতে আটক করে।

তিনি জানান, ছেলে গাঁজার চালান নিয়ে এলাকায় আসে। আর তার বাবা সেই গাঁজার পুরিয়া তৈরি করে মাদকসেবীদের হাতে তুলে দেন।

এদিকে জেলার কচুয়ায় অন্য এক মাদককারবারি নারীকেও আটক করা হয়। সোমবার সকালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কচুয়া উপজেলার জগতপুর এলাকায় যাত্রীবাহী একটি অভিযান চালিয়ে আটক করা হয় পারুল বেগম ওই (৩৫) নারীকে। এ সময় তার কাছ থেকে ছয় কেজি গাঁজা এবং ২৮ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপপরিদর্শক আব্দুল বারেক কুমিল্লা থেকে চাঁদপুরগামী রিলাক্স পরিবহনের যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালায়। এসময় এক নারী যাত্রীর কাছ থেকে গাঁজা ও ফেনসিডিলের চালান জব্দ করে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার মান্দারী গ্রামের হানিফ মিয়া স্ত্রী পারুল বেগম একজন পেশাদার মাদককারবারি।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায় জানান, মাদকের চালান আটকের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ।

এসএইচ-০৪/২৬/২১ (আঞ্চলিক ডেস্ক)