জীবিত উট পাখি নিয়ে কাউন্সিলর প্রার্থীর প্রচারণার অভিযোগ

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সোহেল হোসেনের বিরুদ্ধে জীবিত উট পাখি নিয়ে প্রচারণার অভিযোগ উঠেছে। জীবিত উট পাখি দেখার জন্য নিবার্চনী এলাকায় ভোটারদের মাঝে কৌতূহল সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও কাউন্সিলর পদে প্রার্থীরা তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন দিনরাত।

পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে সোহেল হোসেন নির্বাচনে উট পাখি মার্কা প্রতীক পেয়েছেন। তিনি তার নিবার্চনী এলাকায় একটি জীবিত উট পাখি এনে তার নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে যতগুলো মহল্লা রয়েছে, সেই সকল এলাকায় সোহেল জীবিত উট পাখি নিয়ে প্রচারণা চালাচ্ছেন। তিনি তার নিজ বাড়ির টান কালিয়াকৈর এলাকায় উট পাখিটি রেখেছেন। সেখানে প্রতিদিন আশপাশের লোকজন উট পাখি দেখার জন্য ভিড় করছেন।

কালিয়াকৈর বাজার এলাকার আব্দুর রহিম জানান, কাউন্সিলর প্রার্থী সোহেল হোসেন প্রতিদিনই জীবিত উট পাখি নিয়ে প্রচারণা করে ভোটারদের আকর্ষণ করছেন। ওই পাখিটি নিয়ে যে এলাকায় যায়, সেই এলাকায় নারী-পুরুষ ভোটার পাখিটি দেখার জন্য ভিড় করছেন।

গাজীপুর জেলা নিবার্চন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, জীবিত উট পাখি নিয়ে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। উটপাখি নিয়ে প্রচারণার খবর পেয়ে ওই এলাকায় পুলিশ পাঠিয়ে বন্ধের ব্যবস্থা করা হয়েছে।

এসএইচ-০৭/২২/২১ (আঞ্চলিক ডেস্ক)