লেডি বাইকার রিয়ার দু মাসের আগাম জামিন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় সিলেটের আলোচিত লেডি বাইকার ও মডেল রিয়াকে দুই মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার আদালত তার জামিন মঞ্জুর করেন। এরপর তাকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এর আগে গত ৩০ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় লেডি বাইকার রিয়ার পক্ষে তার আইনজীবী পূর্ণিমা জাহান জামিন আবেদন করেন।

হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ সেই জামিন আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তার সঙ্গে ছিলেন বিভূতি ভূষণ সরকার ও পূর্ণিমা জাহান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে, গত ৮ নভেম্বর রিয়া রায়ের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে সিলেটের এয়ারপোর্ট থানা পুলিশ। এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তার বয়ফ্রেন্ড আরমান সামীকে।

সিলেট এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মুহাম্মদ মাইনুল জাকির জানান, ঘটনার দিন রাতে এয়ারপোর্ট এলাকায় একটি গাড়ি কয়েকবার ঘোরাঘুরি করছিল, তখন টহলে থাকা পুলিশের সন্দেহ হলে গাড়িটিকে থামানোর জন্য সিগন্যাল দেওয়া হয়। গাড়িটি একটু দূরে গিয়ে থামে। তখন গাড়ি থেকে তড়িঘড়ি করে একজন তরুণী নেমে যান।

এ সময় পুলিশ গাড়িটি তল্লাশি করে একটি পানির বোতলে রাখা বিশেষ মাদক, ইয়াবা ও গাঁজা উদ্ধার করে। গাড়িতে থাকা আরমান সামীকে আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে সে জানায় পালিয়ে যাওয়া তরুণী লেডি বাইকার রিয়া রায়।

ওসি জানান, গ্রেপ্তার হওয়া আরমান সামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

অন্যদিকে মাদক উদ্ধারের ঘটনায় এয়ারপোর্ট থানার এসআই গৌতম চন্দ্র দাশ বাদী হয়ে রিয়া ও আরমান সামীকে আসামি করে মামলা দায়ের করেন।

সেই মামলায়ই ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন রিয়া।

এসএইচ-২১/০২/২১ (আঞ্চলিক ডেস্ক)