গোপনে স্ত্রীর মরদেহ দাফনের সময় আটক স্বামী

গোপালগঞ্জে গোপনে নিজের সদ্য বিবাহিত স্ত্রীর মরদেহ দাফন করতে গিয়ে পুলিশের কাছে আটক হয়েছেন চট্টগ্রাম রেলওয়ের উপ সহকারী প্রকৌশলী মো. শাহআলম ও তার সহযোগী লিওন সাহা। সোমবার ভোরে গোপালগঞ্জ পৗরসভার নতুন কবরস্থানে তাদের আটক করা হয়।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, সোমবার ভোরে গোপালগঞ্জ পৗরসভার নতুন কবর স্থানে উম্মে সাইয়েদা নামে এক নারীর লাশ দাফন করার জন্য কুমিল্লা থেকে অ্যাম্বুলেন্সে করে গোপালগঞ্জ কবর স্থানে আনা হয়।

এ সময় মরদেহের সঙ্গে থাকা রেলওয়ের কর্মকর্তা শাহআলম ও তার সহযোগী লিওন সাহা কাছে কবরস্থানের দায়িত্বে থাকা রেজিস্ট্রার মিজানুর রহমান মৃত নারীর আইডি কার্ড অনুযায়ী পরিচয় জানতে চায়। পরিচয় না দিয়ে রেলওয়ে কর্মকর্তা শাহআলম ও লিওন সাহা কবর থেকে দ্রুত লাশ উত্তোলন করে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

কবরস্থানের দায়িত্বে থাকা রেজিস্ট্রার মিজানুর রহমান সাথে সাথে গোপালগঞ্জ সদর থানায় সংবাদ দেয়। খবর পেয়ে গোপালগঞ্জ সদর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে এবং রেলওয়ের কর্মকর্তা শাহআলম ও তার সহযোগী লিওন সাহাকে আটক করে।

চট্টগ্রাম রেলওয়ের উপ সহকারী প্রকৌশলী মো. শাহআলমের বরাত দিয়ে ওসি আরও জানান, লিওন সাহার মাধ্যমে শাহআলম গত ১২ দিন আগে উম্মে সাঈদা নামে ওই নারীকে বিবাহ করে। গত দুই দিন আগে হঠাৎ করে তার মৃত্যু হয়। তাই কুমিল্লা থেকে এখানে কিছু লোকের মাধ্যমে শাহআলম তার দ্বিতীয় স্ত্রীকে দাফন করতে আসে। লাশের ময়নাতদন্তের পর উম্মে সাঈদার মৃত্যুর কারণ জানা যাবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

আটক চট্টগ্রাম রেলওয়ের উপ সহকারী প্রকৌশলী মো. শাহআলমের বাড়ি কুমিল্লা জেলার ময়নামতি এলাকায় ও তার সহযোগী লিওন সাহার বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি গ্রামে।

মৃত উম্মে সাঈদা বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগ গ্রামের মো. শরীফুল ইসলামের মেয়ে।

এসএইচ-২৬/২৪/২২ (আঞ্চলিক ডেস্ক)