আ.লীগ নেতার বাড়িতে বিস্ফোরণ, ঝলসে গেল দুই শিশুর চোখ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে ঝলসে গেছে দুই শিশুর চোখ। এই ঘটনায় আরও এক শিশু আহত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার দোহালিয়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ফারুক মিয়ার বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হলো- কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গৌছ আলীর মেয়ে নুহা ওরফে রূপা বেগম (৭)। তাদের তিনজনকেই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে ফারুক মিয়ার ভাই কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ বসতঘর থেকে গোলাকার একটি বস্তু এনে সুরমা নদীর পাড়ে বিস্ফোরণ ঘটায়। এ সময় তার পাশে থাকা সাইদা বেগম, সাইমা বেগম ও নুহা বেগম জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ওই তিন শিশু চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার চোখের অবস্থা গুরুতর।

আহত সাইদা ও সাইমার বাবা আব্দুল আজিজ বলেন, ‘কর্ণালের ছেলে আরিফ ঘর থেকে বোমার মতো একটি জিনিস এনে বিস্ফোরণ ঘটান। এতে আমার দুই মেয়েসহ তিন শিশু আহত হয়।’

এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে তিনি জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে গ্রামবাসীর সঙ্গে ফারুক মিয়ার দ্বন্দ্ব ছিল। এই কারণে তারা বাড়িতে বোমা তৈরি করতে পারে। এর আগে রোববার দিবাগত রাতেও কর্ণালের বাড়িতে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

তবে কর্ণাল মিয়া বিষয়টি অস্বীকার করে জানান, এসব অভিযোগের কোনো ভিত্তি নেই। এটি ষড়যন্ত্রমূলক ঘটনা।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে শুনেছি বোতলে চুন ভর্তি করতে গিয়ে এ ঘটনা ঘটেছে। তারপরেও তদন্তের পর বিস্ফোরণের প্রকৃত কারণ জানা যাবে।

এসএইচ-২০/২৩/২২ (আঞ্চলিক ডেস্ক)