পরকীয়ার জেরে স্ত্রীর ভাইকে খুন, ৩১ বছর পর গ্রেফতার

পরকীয়ার জেরে স্ত্রীর ভাইকে খুন। সেই মামলায় মৃত্যুদণ্ড হলে পালিয়ে বেড়ান ৩১ বছর। তবে শেষ রক্ষা হয়নি। মানিকগঞ্জের আজহার হত্যা মামলায় পলাতক কাওছারকে রোববার রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

মো. কাওছার, নাম পালটে হন ইমরান মাহমুদ। শুধু তাই নয়, পরিবর্তন করেন নিজের বাবার নামও। জন্মস্থান মানিকগঞ্জ ছেড়ে চলে আসেন ঢাকায়। ছদ্মনামে দীর্ঘ ৩১ বছর ছিলেন বিভিন্ন পেশায়। ফাঁসির দণ্ড থেকে বাঁচতেই এতো আয়োজন।

মানিকগঞ্জের আজহারের বিবাহিত বোন অবলার সঙ্গে পরকীয়া ছিল কাওছারের। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে লাঠি দিয়ে পিটেয়ে আজহারকে হত্যা করে কাওছার। ১৯৯১ সালের এ ঘটনার করা মামলায় দুই মাস হাজতবাসের পর জামিনে বেরিয়ে স্ত্রীকে নিয়ে আত্মগোপন করেন কাওছার।

র‌্যাব-৪ এর অধিনায়ক মো. মোজাম্মেল হক জানান, অবলা যখন ৫ সন্তানের জননী তখন পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। এরমধ্যে অবলা তার স্বামীকে ডিভোর্স দেন এবং কাওছারের সঙ্গে বিয়ে করে বসবাস করতে থাকেন। বিষয়টি জানতে পেরে আজহার সেখান থেকে ফিরিয়ে আনার চেষ্টা করেন। তখন কাওছার তার স্ত্রীর ভাইকে হত্যা করেন।

এরপর ওই ঘটনায় মামলা হলে ১৯৯২ সালে প্রধান আসামি কাওছারকে ফাঁসির দণ্ড দেন আদালত। এরপর আত্মগোপনে গিয়ে বদলে ফেলেন নাম-পরিচয়।

মোজাম্মেল হক আরও জানান, ফাঁসির আদেশের পর অবলাকে নিয়ে কাওছার বিভিন্ন সময় স্থান পরিবর্তন করত। কখনো রাজমিস্ত্রি, কখনো ইলেকট্রিক মিস্ত্রি হিসেবে দেশের বিভিন্ন জায়গায় কাজ করেছে। আমরা যখন তাকে গ্রেফতার করি তখন সে গাড়ি চালক হিসেবে কাজ করছিল।

এসএইচ-০৭/২০/২২ (আঞ্চলিক ডেস্ক)