কলসিন্দুরের সাফজয়ীদের পুরস্কৃত করল জেলা প্রশাসন

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ নারী ফুটবল দল। এ দলের অন্যতম সদস্য ময়মনসিংহের কলসিন্দুরের আট ফুটবলার। তাদের প্রত্যেককে অর্ধলক্ষ করে টাকা পুরস্কার দিয়েছে ময়মনসিংহ জেলা প্রশাসন।

বুধবার  বিকেলে কলসিন্দুরের ফুটবলার সানজিদার বাড়িতে গিয়ে তার পরিবারের হাতে নগদ টাকা দিয়ে তাদের ফুলেল শুভেচ্ছা জানান ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন। পরে কলসিন্দুর স্কুল মাঠে গিয়ে ফুটবলার শামসুন্নাহার ও মারিয়া মান্ডাসহ বাকি খেলোয়াড়দের মা-বাবার হাতে নগদ ৫০ হাজার টাকা ও ফুলের তোড়া তুলে দেন তিনি।

সানজিদা, মারিয়া মান্ডা, শামসুন্নাহার ছাড়াও কলসিন্দুরের অন্য পাঁচ ফুটবলার হলেন: শিউলি আজিম, শামসুন্নাহার জুনিয়র, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও মার্জিয়া আক্তার।

এ সময় প্রান্তিক পর্যায়ে নারী ফুটবলারদের সব ধরনের পৃষ্ঠপোষকতা দেয়ার আশ্বাস দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার। সরকারের পক্ষ থেকে উপহার পেয়ে আনন্দে কেঁদে ফেলেন মারিয়া মান্ডার মা।

ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারানো সাফের ট্রফির পাশাপাশি ফেয়ার প্লে ট্রফিও জিতেছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র এক গোল হজম করায় রূপনা হয়েছেন সেরা গোলরক্ষক। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ সব মিলিয়ে আট গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও পান তিনি।

এসএইচ-১৭/২১/২২ (আঞ্চলিক ডেস্ক)