নবজাতককে হাসপাতালে ফেলে গেলেন স্বজনরা

যশোর জেনারেল হাসপাতালের শিশু বিভাগে এক নবজাতককে ফেলে পালিয়েছেন শিশুটির স্বজনরা। বৃহস্পতিবার হাসপাতালের শিশু বিভাগে এ ঘটনা ঘটে। তবে বিষয়টি জানাজানি হয় সন্ধ্যা সাতটার দিকে।

যশোর জেনারেল হাসপাতালের শিশু বিভাগের দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স নিলুফার ইয়াসমিন জানান, বৃহস্পতিবার সকাল আনুমানিক ১১টার দিকে কয়েকজন লোক হাসপাতালে ভর্তির টিকিট ছাড়াই শিশু ওয়ার্ডে নবজাতকটিকে নিয়ে চিকিৎসা দেয়ার জন্য নিয়ে আসেন। কিন্তু, হাসপাতালে ভর্তির টিকিট নিয়ে না যাওয়ায় দায়িত্বরত সেবিকারা তাদেরকে জরুরি বিভাগ থেকে ভর্তির টিকিট নিতে বলেন।

এরপর, নবজাতকের সাথে আসা পুরুষ এবং মহিলারা ভর্তি টিকিট আনার কথা বলে নিচে আসার পর আর ওয়ার্ডে ফেরত যায়নি। এরপর বিকেল তিনটার দিকে এক মহিলা একটি কম্বল নিয়ে বাচ্চাটির গায়ে দিয়ে আসেন। তাকেও পরে আর খুঁজে পাওয়া যায়নি। বাচ্চাটি এখন হাসপাতালে শিশু বিভাগের সেবিকাদের তত্ত্বাবধানে আছে। সেবিকারা বাচ্চাটি সম্পর্কে হাসপাতালে ডিউটিতে থাকা পুলিশকে জানিয়েছেন। এরপর সন্ধ্যা সাতটার দিকে বিষয়টি অন্যান্যরা জানতে পারেন।

এ ব্যাপারে হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আব্দুস সামাদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সারাদিন ব্যস্ত ছিলাম, যার কারণে এ বিষয়ে বিস্তারিত কিছু আমার জানা নেই। তবে আমি খোঁজ নেবো।

এ ব্যাপারে জানার জন্য কোতোয়ালি মডেল থানার ওসি তাজুল ইসলামের ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ না করায় তার কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এসএইচ-১৬/১৬/২২ (আঞ্চলিক ডেস্ক)