গোলরক্ষককে ফ্ল্যাট দেয়ার ঘোষণায় সমালোচিত এম মঞ্জুর আলম

আর্জেন্টিনার বিপক্ষে গোল ঠেকিয়ে কৃতিত্ব অর্জনকারী সৌদি গোলরক্ষক আল ওয়াইসিকে চট্টগ্রামের সাবেক মেয়র এম মঞ্জুর আলমের ফ্ল্যাট উপহার দেয়ার ঘোষণায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকে এটিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে আলোচনায় থাকতে বিশেষ কৌশল বলে মনে করছেন। এছাড়া রাজনীতির মাঠে দলবদলের বিষয়ে এরইমধ্যে আলোচিত হয়েছেন এম মঞ্জুর আলম।

জানা যায়, এক সময় নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ও মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসাবে ১০ নাম্বার ওয়ার্ড থেকে অন্তত ৫ বার কাউন্সিলর নির্বাচিত হন তিনি। এমনকি মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে অসংখ্যবার ভারপ্রাপ্ত মেয়র হিসাবেও দায়িত্ব পালন করেন। কিন্তু ২০০৭ সালে ওয়ান ইলেভেনের পর সেনা সমর্থিত সরকারের সঙ্গে লবিং করে টানা প্রায় ২ বছর ভারপ্রাপ্ত মেয়র ছিলেন।

পরে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে পাহাড়তলী-হালিশহর আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামানত হারান। পরবর্তীতে বিএনপির সমর্থনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মহিউদ্দিন চৌধুরীকে হারিয়ে চমক দেখান। এ সময় তাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়। অবশ্য পরের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আ জ ম নাসিরের কাছে হেরে যান। বিএনপি থেকে পদত্যাগ না করলেও বেশ ক’বছর ধরে তিনি আওয়ামী লীগের সাথে লবিং করে চলছেন।

সাবেক মেয়র এম মঞ্জুর আলমের এ ঘোষণার পর রাশেদুল হাসান নামে একজন ফেসবুকে লেখেন ‘সৌদির গোলরক্ষককে ফ্ল্যাট দিতে চান চট্টগ্রামের মনজুর! নির্বাচনের আগে যেনতেন ভাবে আলোচনায় থাকতে হবে’ ফেসবুকের এ পোষ্টে অনেকে তার অতীত রাজনীতি নিয়েও মন্তব্য করেন।

এম মঞ্জুর বলেন, সৌদি গোলরক্ষক মোহাম্মদ আল ওয়াইসিকে আমরা সংবর্ধনা জানাতে চাই। আলহাজ্ব মোস্তফা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশে একটি ফ্ল্যাট দিতে চাই। বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমেই এ কাজটি আমরা করতে চাই। সৌদি দূতাবাসের মাধ্যমে আমরা আল ওয়াইসিকে ফ্ল্যাট দেয়ার আবেদন করব। অনুমতি মিললে আমরা একটি অনুষ্ঠান করে ফ্ল্যাটটি হস্তান্তর ও সংবর্ধনা দিতে চাই।

তিনি আরও বলেন, গোলরক্ষক প্রাচীরের মতো দাঁড়িয়ে থেকে এতগুলো গোল বাঁচানোয় সৌদি আরব আর্জেন্টিনার বিপক্ষে জয় পেয়েছে।

বুধবার সকালে মোস্তফা হাকিম ভবনে সৌদি আরবের জয়ে শোকরানা জানাতে গিয়ে দোয়া মাহফিলে এ ঘোষণা দেন তিনি।

এসএইচ-২১/২৫/২২ (আঞ্চলিক ডেস্ক)