‘আ.লীগ চাইলে বিএনপি নির্বাচনে আসবে, না চাইলে আসতে পারবে না’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেছেন, আওয়ামী লীগই বিএনপিকে চালায়। আওয়ামী লীগ চাইলে বিএনপি নির্বাচনে আসবে, না চাইলে আসতে পারবে না–এ কথা নিশ্চিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ চালান, বিশ্ব রাজনীতি করেন আবার মাঝে মাঝে বিএনপিকেও চালান।

রোববার দুপুরে নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নবীনগর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্যান্টনমেন্ট ও জিয়াউর রহমানের পকেট থেকে বের হওয়া কোনো রাজনৈতিক দল নয়। মির্জা ফখরুল আপনি যখন অসুস্থ ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, তিনি কিন্তু আপনার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছিলেন। কারণ, তিনি মানবতার মা।

তিনি আরও বলেন, ‘আপনি মির্জা ফখরুল বলেছেন, আওয়ামী লীগ পালিয়ে যাবে। আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার দল নয়। আমরা চাই না কেউ পালিয়ে যাক। আওয়ামী লীগের লোকজন আপনাদের পাহারা দিয়ে রাখবে। ফখরুলের মুখে হাসি ফোটানোর রাজনীতি আমরাই করব।’

দীর্ঘ আট বছর পর নবীনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ছিল ব্যাপক উৎসবের আমেজ। উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের শুরুতে উপস্থিত নেতাকর্মীদের একাংশের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি হলেও কিছুক্ষণ পরই পরিস্থিতি শান্ত হয়।

সম্মেলনের প্রথম অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি ফয়জুর রহমান বাদলের সভাপতিত্বে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি সম্মেলন উদ্বোধন করেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) ড. এ বি তাজুল ইসলাম এমপি, স্থানীয় এমপি মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং পুনরায় ফয়জুর রহমান বাদলকে সভাপতি ও আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন চৌধুরী সাহানকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

এসএইচ-১৯/২৭/২২ (আঞ্চলিক ডেস্ক)