ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের চার সদস্য গ্রেপ্তার

বগুড়ায় এসএসসি ও সমমান পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার দুপুরে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

রোববার রাতে ধুনট উপজেলার জোড়াখালী গ্রাম থেকে তাদের আটক করা হয়। পরে তাঁদের নামে ধুনট থানায় পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ধুনট উপজেলার জোড়াখালী গ্রামের সালমান (২০), রাইসুল ইসলাম (২০) আহসান হাবিব (২০) ও আব্দুল মমিন (২০)। তাঁরা কলেজছাত্র।

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা ফেসবুকে পেজ খুলে আগের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের ছবির কাটা অংশ পোস্ট করে। যারা প্রশ্নপত্র ও উত্তরপত্র নিতে আগ্রহী, তাদের উল্লেখিত পেজে ম্যাসেজ করে যোগাযোগ করতে বলে। পরে আগ্রহীদের Whatsapp-এ যুক্ত করে তাঁদের সঙ্গে কথা বলে দুটি ভিন্ন বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে।

গ্রেপ্তার ব্যক্তিরা পুলিশকে জানায়, তারা ইন্টারনেটের মাধ্যমে আগের কয়েক বছরের প্রশ্নপত্র সংগ্রহ করে। এরপর এডিট করে বর্তমান সময়ের প্রশ্ন বানিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন শিক্ষার্থীর কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। তাদের হেফাজত থেকে একটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

এআর-০১/০১/০৫ (উত্তরাঞ্চল ডেস্ক)