সিরাজগঞ্জে মামাদের পিটুনিতে ২ ভাইয়ের মৃত্যু

সিরাজগঞ্জের চৌহালীতে মামা এবং তাদের লোকজনের বেধড়ক পিটুনিতে কাওসার রহমান (২৮) ও মিল্টন রহমান (৩৫) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।

শনিবার ভোরে গুরতর আহতাবস্থায় ঢাকায় নেওয়ার পথে কাওসার ও চিকিৎসারত অবস্থায় দুপুরে মিল্টন মারা যান।

নিহত কাওসার ও মিল্টন চৌহালী উপজেলার খাসপুকুরিয়া ইউনিয়নের পূর্ব কোদালিয়া গ্রামের আলতাফ আলীর ছেলে। পেশায় কাওসার গ্রাম্য পশু চিকিৎসক ও মিল্টন কৃষক। জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার শিকার হন তারা।

এ ঘটনায় নিহতদের মা হায়াতন নেছা বাদী হয়ে তার চাচাতো ৩ ভাই নাসির উদ্দিন, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম বকুলসহ রফিুকুলের স্ত্রী খাসপুকুরিয়া ইউপি সদস্য শিরিন সুলতানা ও আত্মীয় ইসরাফিল আলীসহ ৫ জনকে আসামি করে মামলা করেছেন। পরে পুলিশ শিরিন সুলতানাকে গ্রেফতার করে। অন্যরা বর্তমানে পলাতক।

চৌহালী থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, জমি সংক্রান্ত বিষয়ে কাওসারের পরিবারের সঙ্গে মামা রফিকুল ইসলাম বকুলের দীর্ঘদিনের দ্বন্দ্ব ও বিরোধ ছিল। এ নিয়ে শুক্রবার বিকেলে উভয় পরিবারের মধ্যে ঝগড়া হয়।

এরই এক পর্যায়ে রফিকুল ইসলাম ও তার ভাইরা এবং তাদের লোকজন কাওসার ও তার ভাই মিল্টনকে লাঠি দিয়ে বেধড়ক পেটায়। পরে গুরুতর আহোবস্থায় উদ্ধার করে কাওসার ও মিল্টনকে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, সেখানে অবস্থার অবনতি হলে শনিবার ভোরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। কিন্তু পথেই কাওসার ও দুপুরে ঢাকায় চিকিৎসারত অবস্থায় মিল্টন মারা যান।

পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে।

বিএ-০৮/০৮-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)