সাংবাদিক শিমুল হত্যাকান্ডে মেয়র মিরুর জামিন বাতিল

দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর জামিন বাতিল করেছেন আপিল বিভাগ।

হাইকোর্ট বিভাগের দেওয়া আদেশ বাতিল করে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ জামিন বাতিল করেন। সেই সঙ্গে আগামী ছয় মাসের মধ্যে বিচারিক আদালতকে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন এএম আমীন উদ্দিন ও আব্দুল হালিম। অন্যদিকে ছিলেন রুহুল কুদ্দুস কাজল ও ফখরুল ইসলাম।

শুনানি শেষে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানিয়েছেন, শিগগির হালিমুল হক মিরু জামিনে মুক্তি পাচ্ছেন না।

এর আগে গত ১২ নভেম্বর বিচারপতি ইমান আলীর নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ মিরুর জামিন স্থগিত করেছিলেন। ৪ নভেম্বর জামিনসংক্রান্ত জারি করা রুলটি যথাযথ ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন।

সেই আদেশ স্থগিত চেয়ে পরদিন ৫ নভেম্বর আপিল দায়ের করে রাষ্ট্রপক্ষ। পরে রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের শুনানি নিয়ে আদালত আজ এই আদেশ দেন।

অভিযোগ ওঠে, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন।

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দু‘টি শটগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

ওই ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন।

এসএইচ-০৮/০৬/১৯ (উত্তরাঞ্চল ডেস্ক)