প্রকল্পের টাকায় নিজের পুকুরঘাট বাঁধলেন চেয়ারম্যান

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৯, ২০১৯ আপডেটঃ ৯:৫৭ অপরাহ্ন

স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি প্রকল্পের টাকায় নিজের বাড়ির পুকুরঘাট বাঁধলেন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তালম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্বাস-উজ্জ-জামান।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ লঙ্ঘন করে শুধুমাত্র ব্যক্তিগত কাজে ব্যাবহারের জন্যই ওই পুকুর ঘাট নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

প্রকল্প তালিকা সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থ বছরের জন্য এলজিএসপি-৩, ২০১৭-১৮ অর্থবছরে সাধারণ মানুষের ব্যবহারের লক্ষ্যে পুকুরে পাকা ঘাট ও সিঁড়ি নির্মাণের জন্য ২ লাখ ৩২ হাজার, ১৫৭ টাকা বরাদ্দ নেন ইউপি চেয়ারম্যান আব্বাস-উজ-জামান। সেই অর্থ দিয়েই তারাটিয়া গ্রামে নিজ বাড়ির পুকুরে পাকা ঘাট নির্মাণ করা হয়েছে। অথচ ওই বাড়ি বা পুকুরের আশপাশে কোনো বসতি নেই।

নাম প্রকাশ না করার শর্তে তারাটিয়া গ্রামের কয়েক ব্যক্তি জানান, নিতান্তই ব্যক্তিগত প্রয়োজন, আর বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য চেয়ারম্যান তার মায়ের নামে দলিলকৃত পুকুরে পাকা ঘাট নির্মাণ করেছেন। গ্রামের কারো ওই পুকুর ব্যবহার করা চেয়ারম্যান পছন্দ করেন না।

এ বিষয়ে চেয়ারম্যান আব্বাস-উজ-জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো সংবাদ প্রকাশ না করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও এলজিএসপি প্রকল্পের সভাপতি মো. ওবায়দুল্লাহ বলেন, সরকারি প্রকল্পের টাকায় চেয়ারম্যানের বাড়ির পুকুরে পাকা ঘাট নির্মাণের বিষয়টি জানা ছিল না। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিএ-২০/১৯-০৯ (উত্তরাঞ্চল ডেস্ক)