সিরাজগঞ্জে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী রাশিদুল ইসলামকে (৩২) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির অনুপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত রাশিদুল শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের আবদুল মতিনের ছেলে।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ার পারভেজ লিমন আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথির বরাত দিয়ে তিনি বলেন, ২০০৯ সালে পোতাজিয়া গ্রামের আবদুল মতিনের ছেলে রাশিদুল ইসলামের সঙ্গে একই উপজেলার আন্দারকোটা পাড়া গ্রামের আব্দুস ছালামের মেয়ে সালমা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর রাশিদুল বাবা-মা ও স্ত্রীকে নিয়ে তার শ্বশুরবাড়ির কাছে দরগাহপাড়া গ্রামে বসবাস করতে থাকেন।

এরপর যৌতুকের দাবিতে স্ত্রী সালমা খাতুনকে নির্যাতন শুরু করেন রাশিদুল। এ অবস্থায় সালমা অন্তঃসত্ত্বা হলে তাকে বাবার বাড়িতে নিয়ে আসা হয়।

২০১১ সালের ২৩ জানুয়ারি রাতে রাশিদুল তার শ্বশুরবাড়িতে এসে সালমা ও তার ছোট বোন শাপলা খাতুনের সঙ্গে টিভি দেখছিলেন। ওই দিন রাত ৮টার দিকে বেড়ানোর কথা বলে স্ত্রীকে বাইরে নিয়ে শ্বশুরবাড়ির কাছে তারিকুল ইসলামের বাঁশঝাড়ের ভেতর মারপিটের পর শ্বাসরোধে হত্যা করেন রাশিদুল।

ওই দিন রাত সাড়ে ১২টার দিকে ডোবার কাছ থেকে সালমার মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন। এ ঘটনায় সালমার বাবা আব্দুস ছালাম বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে আদালতে চার্জশিট দেয় পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক রোববার দুপুরে মামলার রায় দেন।

বিএ-০৯/২৯-০৯ (উত্তরাঞ্চল ডেস্ক)