মানুষের ক্ষুধা ও দ্রব্যমূল্য নিয়ে কোনো রাজনীতি নয় বললেন নাসিম

মানুষের ক্ষুধা ও দ্রব্যমূল্য নিয়ে কোনো রাজনীতি নয় বলে মন্তব্য করে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি বিরোধী দলের উদ্দেশে বলেছেন, দেশে এখনও গণতন্ত্র আছে বলেই বিরোধীদল সংসদে এবং মাঠে-ময়দানে কথা বলতে পারছে। যে কোনো আন্দোলনে গণতান্ত্রিক পথে থাকুন, মাঠে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না।

তিনি বলেন, নোঙরা রাজনীতি পরিহার করে সরকারকে সহযোগিতা করুন।

সোমবার দুপুরে সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

এ ছাড়াও মোহাম্মদ নাসিম সমন্বয় সভায় নিরাপদ সড়ক আইন, দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন। তিনি বলেন- সরকার সহনশীল আচরণে বিশ্বাস করে, কিন্তু কোনোভাবেই জনগণকে জিম্মি করে কোনো আন্দোলন সমর্থন করা যায় না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের যে গতি সৃষ্টি হয়েছে তা দক্ষিণ এশিয়ার একটি উৎকৃষ্ট উদাহরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ বছরমেয়াদি যে প্রকল্প গ্রহণ করেছিলেন তা শেষ পর্যায়ে। আরও ২০ বছরমেয়াদি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ সব প্রকল্প উপজেলা পর্যায়ে বাস্তবায়ন হবে। এ জন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে বলে তিনি জানান।

কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমন্বয় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী, পৌরসভার মেয়র হাজী নিজাম উদ্দিন, মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সাকারসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ স্ব-স্ব বিভাগের উন্নয়নচিত্র এবং সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় প্রধান অতিথি মোহাম্মদ নাসিম তাদের বক্তব্য ধৈর্য্ সহকারে শোনেন এবং সমস্যা সমাধানের আশ্বাস দেন।

বিএ-১৯/২৫-১১ (উত্তরাঞ্চল ডেস্ক)