আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে গিয়ে মাথা ফাটল এসি ল্যান্ডের

সিরাজগঞ্জের শাহজাদপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে গিয়ে গ্রামবাসীর বাধা ও অতর্কিত হামলায় সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান গুরুতর আহত হয়েছেন।

রোববার সকালে শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত অবস্থায় লিয়াকত সালমানকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রয়ণ প্রকল্প নির্মাণের লক্ষ্যে উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া হলদিঘর এলাকার একটি জায়গা নির্ধারণ করা হয়। কিন্তু ওই জায়গায় আশ্রয়ণ প্রকল্প করতে আগে থেকেই বাধা দিয়ে আসছিলেন স্থানীয়রা।

তিনি আরও বলেন, ‘রোববার সকালে আমি ও এসি ল্যান্ড লিয়াকত সালমান শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া হলদিঘরে প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শনে যাই। এ সময় স্থানীয়রা পথরোধ করে ও অশালীন আচরণ করে।

একপর্যায়ে পেছন থেকে অতর্কিত হামলা চালিয়ে আমার গাড়ি ভাঙচুর করে এবং ইটপাটকেল নিক্ষেপ করলে এসি ল্যান্ডের মাথা ফেটে যায়। তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমানের আঘাত বেশ গুরুতর। তার মাথায় ৮টি সেলাই দেয়া হয়েছে এবং উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এসএইচ-০৭/২১/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)