নজরদারি বাড়ছে দর্শনার্থীদের উপর

প্রকাশিতঃ আগস্ট ৯, ২০১৮ আপডেটঃ ৯:৪৫ অপরাহ্ন

জাতীয় সংসদ ভবন স্পর্শকাতর স্থাপনা হওয়ায় এর নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে তাগিদ দিয়েছে সংসদ কমিটি। আর এরই অংশ হিসেবে সংসদ ভবন এলাকায় দর্শনার্থীদের গতিবিধির উপর কঠোর নজরদারির সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সংসদ কমিটির বৈঠকে সংসদ সদস্যদের কাছে আসা অতিথিদের সঠিকভাবে তল্লাশি করে প্রবেশের অনুমতি প্রদান এবং নির্ধারিত ব্যক্তির সাথে আগত অতিথি দেখা করছেন কিনা সে বিষয়টি নিরাপত্তা কর্মীদের মাধ্যমে নিশ্চিত করার ওপর জোর দিতে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে বরাদ্দ নিয়েও সংসদ সদস্য ভবনে থাকেন না, এমন এমপিদের ফ্ল্যাট ছেড়ে দিতে বলে কমিটি। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের পরিচ্ছন্ন ও পরিপাটি বাসস্থান দিতে পুরনো ফ্ল্যাটগুলো সংস্কারের জন্যই এ নির্দেশনা দেয়া হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, এই সংসদের মেয়াদ আর বেশি দিন নেই। পরে যারা নির্বাচিত হবেন, তারা যাতে সুষ্ঠুভাবে থাকতে পারেন সেজন্য যেসব এমপি সাহেব ফ্ল্যাটে থাকেন না, তাদের ছেড়ে দিতে বলা হয়েছে, যাতে ফ্ল্যাটগুলোর সংস্কার কাজ এগিয়ে রাখা যায়।

বৈঠকে সংসদ ভবন এলাকায় ঢোকার তিনটি পয়েন্টে সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ রাখার সুপারিশ করেছে সংসদ কমিটি। স্থানগুলো হলো- আসাদ গেইট, মানিক মিয়া এভিনিউ গেইট এবং মনিপুরিপাড়া গেইট। এই তিনটে পয়েন্ট থেকে সংসদে ঢুকতে যাওয়া গাড়িগুলো যাতে রাস্তার ওপরে দাঁড়িয়ে না থাকে সেজন্য সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ নিয়োজিত রাখতে বলা হয়েছে।

কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্ব বৈঠকে কমিটির সদস্য মো. তাজুল ইসলাম চৌধুরী, নূর-ই-আলম চৌধুরী, মাহাবুব আরা বেগম গিনি, পঞ্চানন বিশ্বাস, তালুকদার মো. ইউনুস ও নাজমুল হক প্রধান অংশ নেন।

এসএইচ-১৯/০৯/০৮ (অনলাইন ডেস্ক)