বাংলাদেশী লুৎফর রহমানকে সম্মাননা প্রদান

প্রকাশিতঃ অক্টোবর ৭, ২০১৮ আপডেটঃ ১১:৪৪ অপরাহ্ন

ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোহান সিকদার সুন্দর সমাজ গঠনে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। প্রথম বাংলাদেশী নাগরিক হিসেবে ইতালীতে আসা প্রবীণ সাংবাদিক লুৎফর রহমানের রোমে ৪৫ বছর পূর্তিতে প্রবাসী সাংবাদিকদের দেয়া এক সম্মাননা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। রাষ্ট্রদূত বলেন, জনাব লুৎফর রহমান একজন সাদা মনের মানুষ। তাকে সম্মান দেয়ায় তিনি রোমের সাংবাদিকদের প্রশংসা করেন। অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেসক্লাব ইতালী এই অনুষ্ঠানের আয়োজন করে।

অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এবং বাংলা প্রেসক্লাব ইতালীর সহ-সভাপতি লাবন্য চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিরেন, ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি আবু সাইদ খান, হাজী মোঃ জসিমউদ্দিন, আইয়ুব খান প্রিন্স, ইতালী বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা আতিয়ার রসুল কিটন, আবু তাহের, বৃহত্তর বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, ইটালী বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, বৃহত্তর বরিশাল বিভাগ সমিতির সহসভাপতি মজিবুর রহমান সিকদার, আলামীন ভূইয়া, বাংলাদেশ সমিতির সহ-সভাপতি ফিরোজ খান।

ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল জনাব লুৎফর রহমানের বিভিন্ন কর্মময় সময়ের ঘটনা গুলো তুলে ধরেন এবং বলেন কিভাবে তিনি সহযোগিতা চাওয়া প্রতিটি প্রবাসী বাংলাদেশিকে সহায়তা করেছেন। ইতালী বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন বলেন ‘অগ্রজকে সম্মান প্রদর্শন আমাদেরকে একটি সুস্থ ও সুন্দর সমাজ গঠনের দিকেই ধাবিত করে।’

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক হাসান মাহমুদ। তিনি বলেন” জনাব লুৎফর রহমান ইতালীতে বাঙালীদের জন্য শুধু নগরই পত্তন করেননি, পাশাপাশি অনেক প্রতিকুল অবস্থা পাড়ি দিয়ে তিনি সংবাদকর্মীর দায়িত্বও পালন করেছেন।”

সভাপতির বক্তব্যে অল ইউরোপীয় বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোঃমনিরুজ্জামান মনির বলেন ‘রোমে যারা মূলধারার সাংবাদিক আছে, তারা সব সময়ই এই কমিউনিটির জন্য কাজ করতে বদ্ধ পরিকর। অল ইউরোপীয় বাংলা প্রেস ক্লাব ও বাংলা প্রেস ক্লাব ইটালী চেষ্টা করে যাবে ভবিষ্যতেও এই ধরনের বিশেষ অনুষ্ঠান গুলো করার ।এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

আরো উপস্থিত ছিলেন রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, ইতালী আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাবীব মোগদম, আইন বিষয়ক সম্পাদক ফারুক খালাসী,সদস্য মোহাম্মদ আলী, আমিন বেপারী, বরিশাল যুব বিভাগীয় সমিতির সাধারণ সম্পাদক নাসির খান, মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে নীলুফার বানু, উম্মে হানি চৌধুরী, শামিমা পপি, বাবলী ইউসুফ, শেলী ও ইফা উপস্থিত ছিলেন।

এছাড়াও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের অলিউদ্দিন শামীম, শরীফ শেখ, বাংলাদেশ বাংকার সমিতি রোমের সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, সিনিয়র সহ সভাপতি ওসমান সরদার সোহেলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রবাসীরা একটি সুন্দর সমাজ গঠনে সকল প্রকার অপপ্রচার থেকে বিরত থেকে লুৎফর রহমানের মত সমাজ সেবা করে যাবার আহ্বান জানান।

অনুষ্ঠানে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেসক্লাব ইতালী, বরিশাল বিভাগ সমিতি এবং হিউম্যান আন্ডার কনস্টাকশন নামের সংগঠন লুৎফর রহমানকে ক্রেস্ট প্রদান করে সম্মান জানায়।

এসএইচ-২৮/০৭/১০ (অনলাইন ডেস্ক)