মাত্র ১০০ তোলা সোনার মালিক পার্থ!

বাবা নাজিউর রহমান মঞ্জু, প্রভাবশালী রাজনীতিক ছিলেন। জাতীয় সংসদে জাতীয় পার্টির প্রতিনিধিত্ব করেছেন। বাবার মৃত্যুর পর বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) হাল ধরেন ছেলে ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ। বাবার দেখানো পথে তিনিও সংসদে গেছেন।

একাদশ জাতীয় সংসদে পার্থ ভোলা-১ আসনে বিএনপি জোটের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন। গত ২৮ নভেম্বর তিনি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

অবাক করার ব্যাপার, প্রভাবশালী এই রাজনীতিক তার হলফনামায় অস্থাবর সম্পদের তালিকায় মাত্র ১০০ তোলা স্বর্ণ আছে বলে তথ্য দিয়েছেন। আবার সেটির বাজারও মূল্য তিনি জানেন না বলে উল্লেখ করেছেন।

পেশায় আইনজীবী হলেও আন্দালিভ রহমান পার্থের রয়েছে ব্যবসা। সেটি থেকে তিনি বিগত এক বছরের আয় করেছেন ৬ লাখ ৭ হাজার ৬৯৬ টাকা। আইন পেশা থেকে আয় ১৫ লাখ ৭৯ হাজার ৭৪ টাকা।

হলফনামায় পার্থ তার হাতে নগদ ৩১ লাখ এক হাজার ১৯৬ টাকা রয়েছে বলে উল্লেখ করেছেন। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ৪৩ লাখ ২০ হাজার ৪৫৫ টাকা। ১৭ লাখ ৪৬ হাজার টাকা মূল্যমানের ১৭ হাজার ৪৬০টি শেয়ার রয়েছে।

বিজেপি চেয়ারম্যানের অস্থাবর সম্পদের মধ্যে ৬০ লাখ ৪৫ হাজার ৪৫ টাকা মূল্যের একটি গাড়ি রয়েছে। মাত্র ১০০ তোলা স্বর্ণ রয়েছে। আর ১ লাখ ২৪ হাজার ৩৭৫ টাকা মূল্যের পুরাতন আসবাবপত্র রয়েছে।

হলফনামায় স্থাবর সম্পদের মধ্যে নির্মাণাধীন দুটি দালান রয়েছে, যাতে পার্থের মালিকানা তিন ভাগের এক ভাগ।

ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ শুক্রবার ভোলা-১ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদার কাছে চিঠি দিয়েছেন।

এসএইচ-২৭/০১/১২ (অনলাইন ডেস্ক)