৪২ মামলা নিয়েও মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ

৪২ মামলা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মনোনয়ন যাচাই-বাছাই চলছে। সেখান থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ঢাকা-৭ আসনের ১৯ জনের মধ্যে চারজনের ও ঢাকা-৮ আসনের মধ্যে ২২ জনের মধ্যে সাতজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে ৪২ মামলা ঘাড়ে নিয়েও বৈধতা পেয়েছে মির্জা আব্বাসের মনোনয়ন।

রোববার (২ ডিসেম্বর) সকাল থেকে ঢাকা বিভাগের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ কার্যক্রম চলছে। সকাল নয়টা থেকে এ যাচাই-বাচাই শুরু হয়েছে। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

ঢাকা-৭ আসনে ১৯ জনের মধ্যে ১৫ জনকে বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে চারজনের মনোনয়ন। ঋণখেলাপি হওয়ায় বিএনপির প্রার্থী নাসির উদ্দিন পিন্টুর স্ত্রী নাসিমা আক্তারের মনোনয়ন বাতিল হয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী হাজি মোহাম্মদ সেলিম, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু বৈধ, বিএনপির মীর নেওয়াজ আলী, স্বতন্ত্র সাবেক এমপি মোস্তফা জালাল মহিউদ্দিন ও আওয়ামী লীগ প্রার্থী হাজি আবুল হাসনাতের মনোনয়ন বৈধ।

অন্যদিকে ঢাকা-৮ আসনে প্রাথী রয়েছেন ২২ জন। এর মধ্যে ১৪ জনের বৈধ ও ৭ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। তবে মির্জা আব্বাসের মনোনয়ন বৈধ। যদিও তার নামে মামলা রয়েছে ৪২টি। ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন মনোনয়ন বৈধতা পেয়েছে।

তবে আগামী ৩ থেকে ৫ ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন বলে জানা গেছে।

আরএম-২০/০২/১২ (অনলাইন ডেস্ক)