মাত্র ১৫ ভরি সোনা বদির স্ত্রীর সম্পদ : দাম ৪৫ হাজার টাকা

কক্সবাজার-৪ (টেকনাফ ও উখিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার। কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়া তথ্য অনুযায়ী মূল্যবান সম্পদ বলতে তার আছে ১৫ ভরি সোনা। এসব সোনার মোট দাম মাত্র ৪৫ হাজার টাকা।

হলফনামায় দেয়া তথ্য অনুসারে, স্নাতক পাস শাহীন আক্তার এ নির্বাচনে খরচ করবেন ২৫ লাখ টাকা। এর মধ্যে নিজের ব্যবসা (ধান-চালের মিল ‘মেসার্স শাহীন অ্যান্ড কোং’ ও লবণ মাঠ ইজারা) থেকে খরচ করবেন ৫ লাখ টাকা। অবশিষ্ট ২০ লাখ টাকা নিয়েছেন স্বামীর কাছ থেকে।

ব্যাংকে শাহীন আক্তারের জমা আছে মাত্র ১০ হাজার টাকা। এছাড়া তার আছে ৪৫ হাজার টাকার ১৫ ভরি স্বর্ণ। অর্থাৎ তার কাছে থাকা প্রতি ভরি স্বর্ণের দাম ৩ হাজার টাকা। অথচ বর্তমান বাজারমূল্য অনুসারে প্রতি ভরি স্বর্ণের সর্বনিম্ন দামই ২৭ হাজার টাকা।

কক্সবাজার জেলা জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজি উসমান গণি জানান, বর্তমানে ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণ ৪৭ হাজার ৪৭২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ১৯৮ টাকা ও ১৮ ক্যারেট স্বর্ণ ৪০ হাজার ১২৪ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের বাজারমূল্য ২৭ হাজার টাকা।

আবদুর রহমান বদির স্ত্রী হিসেবে পরিচিত হলেও বিভিন্ন দপ্তর ও স্থানীয় রাজনৈতিক পরিমণ্ডলে শাহীন আক্তারের অনেক আত্মীয়-স্বজন আছেন। তার বাবা মরহুম নুরুল ইসলাম চৌধুরী উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তার চাচা হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি।

একই কমিটির সাধারণ সম্পাদক হচ্ছেন তার ছোট ভাই জাহাঙ্গীর কবির চৌধুরী। এক ছেলে ও এক মেয়ের জননী শাহীন আক্তারের মনোনয়নপত্রে তাকে প্রার্থী হিসেবে প্রস্তাবকারীর স্বাক্ষর করেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ। আর সমর্থনকারী বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি।

এসএইচ-১২/০৪/১২ (অনলাইন ডেস্ক)