রেডিও পদ্মা পা রাখলো নয় বছরে

প্রকাশিতঃ অক্টোবর ৭, ২০১৯ আপডেটঃ ৭:১২ অপরাহ্ন

আজ থেকে ৮ বছর আগের কথা। প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কণ্ঠ জাগিয়ে তোলা, সাধারণ মানুষের তথ্যগত ক্ষমতায়ন ঘটানো, তরুণ প্রজম্মকে এ্যাকটিভ সিটিজেনস হিসেবে গড়ে উঠতে প্রয়াস চালানো এবং উন্নয়ন প্রক্রিয়ায় অংশ নিতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা, মুক্তিযুদ্ধের চেতনা জাগরণে এবং দেশজ সংস্কৃতির পুনরুজ্জীবনে সক্রিয় ভূমিকা রাখার লক্ষ্যে রেডিও পদ্মার যাত্রা শুরু হয়েছিল।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র সেন্টার ফর কমিউনিকেশন এ্যান্ড ডেভেলপমেন্ট সিসিডি বাংলাদেশ সার্বিক সহযোগিতায় এর অগ্রযাত্রা শুরু হয়। দেশের প্রথম কমিউনিটি বেতারের নাম “রেডিও পদ্মা” নির্ধারণ করা হয়েছে মুলত পদ্মা নদীকে ঘিরে।

রাজশাহী থেকে দেশের প্রথম কমিউনিটি বেতার রেডিও পদ্মা’র আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয় ২০১১ সালের ৭ অক্টোবর। তৎকালিন তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ অনুষ্ঠানিকভাবে রেডিও পদ্মা’র সম্প্রচারের উদ্বোধন করেছিলেন। আজ রেডিও পদ্মা নয় বছরে পর্দাপন করলো। এ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেন কর্তৃপক্ষ।

এই দীর্ঘ সময় পথ চলায় সাথি হিসেবে যারা ছিলেন এবং বর্তমানে রয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কো-অর্ডিনেটর জিএম মুরতুজা ও স্টেশন ম্যানেজার সাহানা পারভিন।

আগামীতে সকল শ্রোতা, শুভাকাঙ্খি ও সকল কুশলি রেডিও পদ্মাকে আরো এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে সবসময় পাশে থাকবে বলে প্রত্যাশা করেন তারা।

এসএইচ-২১/০৭/১৯ (নিজস্ব প্রতিবেদক)