বাংলাদেশি তাড়ানোর হুমকি দিয়ে ভারতে পোস্টার!

এখনই বাংলাদেশি নাগরিকরা দেশ ছাড়ুন, না হলে আমাদের নিজস্ব স্টাইলে সবাইকে মুম্বাই থেকে তাড়ানো হবে। এভাবেই বাংলাদেশিদের বিরুদ্ধে সতর্কবার্তা হিসেবে পোস্টার লাগানো হয়েছে ভারতের মুম্বাইতে।

মহারাষ্ট্রের রাজনৈতিক দল মহারাষ্ট্র নব নির্মাণ সেনার (এমএনএস) নতুন দলীয় পতাকায় দলের প্রধান রাজ ঠাকরে ও তার পুত্র অমিত ঠাকরের ছবি দিয়ে একাধিক জায়গায় এই পোস্টার সাঁটানো হয়েছে।

ভারতের উগ্র হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আনা মুসলিম বিরোধী নাগরিকত্ব আইনকে দু সপ্তাহ আগেই সমর্থন জানিয়েছিলেন রাজ ঠাকরে।

তথাকথিত বাংলাদেশ এবং পাকিস্তান থেকে আসা অবৈধ অনুপ্রবেশকারীদের বিতারণের সমর্থনে আগামী ৯ ফেব্রুয়ারি মুম্বাইতে এক বিশাল জন সভারও ডাক দিয়েছে এমএনএস।

তার আগে বাণিজ্য নগরীতে এক রকম হুমকি দিয়েই পোস্টার লাগালো দলটি।

প্রসঙ্গত, এর আগেও এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে বলে হুমকি দিয়েছিলেন ভারতের হিন্দুত্ববাদী সংগঠন বিজেপির পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলীপ ঘোষ।

পশ্চিমবঙ্গে এক কোটি অবৈধ মুসলিম রয়েছে বলে দাবি করেন এই বিজেপি নেতা।তিনি বলেন, পশ্চিমবঙ্গে বসবাসকারী এক কোটি অবৈধ মুসলিম সরকারের দুই রুপির ভর্তুকির চাল খেয়ে বেঁচে আছে। আমরা তাদের ফেরত পাঠাব।

এসএইচ-০৪/২৩/২০ (অনলাইন ডেস্ক)