শেষ ম্যাচেও রাজশাহীর হার

প্রকাশিতঃ ডিসেম্বর ৫, ২০১৭ আপডেটঃ ১০:৩৪ অপরাহ্ন

বিপিএলের পঞ্চম আসরটা ভাল যায়নি চিটাগং ভাইকিংসের জন্য। ১২ ম্যাচের ৮টিই হেরেছে তারা। তবে নিয়ম রক্ষার শেষ ম্যাচটি ভালভাবে জিতল দলটি। মঙ্গলবার তাদের দেয়া ১৯৫ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে রাজশাহী কিংস। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪৫ রানের জয় তুলে নিল চিটাগং।
.
রানের পাহাড়ের লক্ষ্যে ছুটতে গিয়ে ১৩ রানেই প্রথম উইকেট হারায় রাজশাহী। ৪৬ রানের মধ্যে আরেকটি উইকেট হারালেও তা দলটির উপর চাপ হয়ে দাঁড়ায়নি। কারণ, সামিত প্যাটেল। তার মাত্র ২৬ বলে ৫ ছক্কা ও ৬ চারে ৬২ রানের অতিমানবীয় ইনিংস রাজশাহীকে কক্ষপথেই ধরে রেখেছিল।

তবে দলীয় ৮৬ রানে তার উইকেট হারানোর সাথে সাথে শেষ হয়ে যায় রাজশাহীর আশাও। প্যাটেলের পর আর কেউই সেভাবে দাঁড়াতে পারেনি। ১৬ রানে ৪ উইকেট নিয়ে রাজশাহীর লোয়ার অর্ডার ধসিয়ে দিয়েছেন ডানহাতি স্পিনার সিকান্দার রাজা।

আরও খবর : রানের পাহাড়ে চিটাগং

এর আগে টস হেরে ব্যাটিংয়ে দারুণ শুরু করে চিটাগং। নতুন ওপেনিং কম্বিনেশনে দলটির অধিনায়ক লুক রনকির সাথে ইনিংস শুরু করেন বাঁহাতি ব্যাটসম্যান লুইস রিস। ৭.৫ ওভারের উদ্বোধনী জুটিতে দুজনে তোলেন ৬৯ রান। রনকি ৪২ রান করে আউট হন। সিকান্দার রাজাকে নিয়ে ঝড় তোলেন রিস। দুজনে মিলে মাত্র ৪০ বলে স্কোরবোর্ডে তোলেন ৮৬ রান। শেষ তিন ওভারেই এসেছে ৪৯ রান। রিস ৫৬ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। ৪টি চার ও ৩টি ছয় ছিল তার ইনিংসে। আর রাজা ২০ বলে ৩টি করে চার ও ছক্কায় ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন।

চিটাগংয়ের দুটি উইকেটই পেয়েছেন ডানহাতি স্পিনার মেহেদী হাসান মিরাজ। ৪ওভারে ১৮ রান দিয়ে তিনিই সবচেয়ে কৃপণ বোলার। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ৪১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর-

চিটাগং ভাইকিংস : ১৯৪/২ (২০ ওভার) (রনকি ৪২, রিস ৮০*, সৌম্য ১৭, রাজা ৪২*; মোস্তাফিজ ০/৪১, সামি ০/৪৯, মির ০/৩২, অনিক ০/২৭, মিরাজ ২/১৮, প্যাটেল ০/৮, ফ্র্যাঙ্কলিন ০/১২)।

রাজশাহী কিংস : ১৪৯/৯ (২০ ওভার) (মুমিনুল ৯, রনি ৬, প্যাটেল ৬২, মুশফিক ১৫, জাকির ১৯, মির ০, ফ্র্যাঙ্কলিন ১৭, মিরাজ ৬, সামি ১, অনিক ৩*, মোস্তাফিজ ১*; সানজামুল ২/১৪, তাসকিন ১/২৯, এমরিত ১/২৮, আল আমিন ০/২২, রিস ১/২১, রাজা ৪/১৬)।

ফলাফল : চিটাগং ভাইকিংস ৪৫ রানে জয়ী।

ম্যাচসেরা : লুইস রিস।

এসএইচ-২৯/০৫/১২ (স্পোর্টস ডেস্ক)