বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৭ আপডেটঃ ১০:৫৭ অপরাহ্ন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএলের পঞ্চম আসর শুরু করেছিল সিলেট সিক্সার্সের বিপক্ষে হার দিয়ে। আর বুধবার একই দলের বিপক্ষে ২৫ রানের জয় দিয়ে শেষ করল এবারের বিপিএলের গ্রুপ পর্ব। ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লার দেয়া ১৭১ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪৫ রান করেছে সিলেট। ১২ ম্যাচের ৯টিই জিতেছে কুমিল্লা। এবারের আসরের একমাত্র দল হিসেবে ৬ প্রতিপক্ষের বিপক্ষে অন্তত একটি ম্যাচ জয়ের কীর্তি গড়েছে দলটি।
.
১৭১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে গিয়ে সিলেটের শুরুটা ভালো হয়নি। দলীয় ৭ রানেই প্রথম উইকেট হারায় তারা। এরপর নিয়মিত বিরতিতে ব্যাটসম্যানদের হারানো শুরু করে তারা। আর রান তোলার গতিটাও কমে যায় দলটির।

আরও খবর : কুমিল্লার চ্যালেঞ্জিং স্কোর

শেষদিকে প্রতিষ্ঠিত কোন ব্যাটসম্যান না থাকায় বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি সিলেট। দলীয় সর্বোচ্চ ৩১ রান করেন সাব্বির রহমান। তার ২০ বলের এই ইনিংসে ছিল ৪টি চার ও একটি ছয়। কুমিল্লার লেগস্পিনার গ্রায়েম ক্রেমার ১৫ রানে ৩ উইকেট পান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করে কুমিল্লা। লিটন দাস ও মারলন স্যামুয়েলসের দুটি দারুণ ফিফটিতে স্কোরবোর্ডে ১৭০ রান তোলে দলটি। লিটন এবারের বিপিএলে তার প্রথম ফিফটি তুলে নেন। ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। স্যামুয়েলস করেন ৫৫ রান।

শুক্রবার বিপিএলের প্লে-অফ রাউন্ড শুরু হচ্ছে। দিনের প্রথম ম্যাচে এলিমিনেটরে দুপুর ২টায় মুখোমুখি হবে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। দ্বিতীয় ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লার মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস।

সংক্ষিপ্ত স্কোর-
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৭০/৪ (২০ ওভার) (লিটন ৬৫, বাটলার ৩, ইমরুল ৭, স্যামুয়েলস ৫৫, মালিক ২৮*, হাসান ১*; নাবিল ১/৩৩, সোহেল ০/৩৬, নাসির ১/২০, শরীফ ০/২৫, রাব্বী ১/২৯, হুইটলি ১/২৬)।

সিলেট সিক্সার্স : ১৪৫/৭ (২০ ওভার) (রিজওয়ান ৬, ফ্লেচার ২৫, নাসির ১২, বাবর ২০, সাব্বির ৩১, হুইটলি ৬, সোহেল ৯, শরীফ ১৪*, শরীফউল্লাহ ৯*; আল-আমিন ০/২৭, মেহেদী ২/৩১, হাসান ২/৩৫, ক্রেমার ৩/১৫, সাইফ ০/২৬)।

ফলাফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২৫ রানে জয়ী।

ম্যাচসেরা : লিটন দাস।

এসএইচ-১৬/০৬/১২ (স্পোর্টস ডেস্ক)