বিশ্বকাপ টিকিটের জন্য ২৪ ঘণ্টাতেই ১৩ লাখ আবেদন!

প্রকাশিতঃ ডিসেম্বর ৭, ২০১৭ আপডেটঃ ৩:০০ অপরাহ্ন

গোটা ফুটবলকে একসুতোয় বাঁধতে আসছে বিশ্বকাপ। সামনের বছরের জুন হিসাব করলে উপলক্ষটা এখনও অনেক দূরে। তবে রাশিয়াতে ফুটবল মহাযজ্ঞের বাতাস লাগতে শুরু করেছে আরও অনেক আগে থেকে। বুধবার থেকে সেটা আরও জোরদার হয়েছে টিকিট বিক্রির আবেদন উন্মুক্ত করে দেওয়ার পর থেকে।

বিশ্বকাপের টিকিট কিনতে আবেদন করছেন এখন ফুটবলপ্রেমীরা। প্রথম ২৪ ঘণ্টাতেই টিকিটের জন্য ‍অনুরোধ এসেছে কত জানেন? মাত্র ১৩ লাখ ১৮ হাজার ১০৯ টিকিটের!

৫ ডিসেম্বর থেকে টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। ফুটবলপ্রেমীদের আবেদনের প্রেক্ষিতে পরে ধারাবাহিক ড্রয়ের মাধ্যমে বিক্রি করা হবে টিকিট। প্রথম ‍দিনেই যে চাহিদা দেখা গেছে, তাতে টিকিটের জন্য কঠিন পরীক্ষা দিতে হবে বিশ্বকাপ আয়োজকদের।

আরও খবর : স্মিথ হারের চাপ সামলাতে ঘুমের ওষুধ খেয়েছিলেন!

আগ্রহী দর্শকরা উদ্বোধন ও ফাইনাল ম্যাচ বাদ দিয়ে বাকি ৬২ ম্যাচের টিকিটের জন্য আবেদন করতে পারবেন। ৩১ জানুয়ারি পর্যন্ত টিকিটের আবেদন করতে পারবেন বিশ্বের যে কোনও দেশ থেকে।

প্রথম ২৪ ঘণ্টার হিসাবে দেখা যাচ্ছে প্রায় ১৪ লাখ আবেদনকারীর মধ্যে সবচেয়ে বেশি রাশিয়ার। তা হওয়ার কথা, দেশের মাটিতে ফুটবল মহাযজ্ঞের সাক্ষী হওয়া বলে কথা!

তবে আবেদনের তালিকায় বাইরের দেশ হিসাবে সেরা দশে রয়েছে- আর্জেন্টিনা, পেরু, মেক্সিকো, যুক্তরাষ্ট্র, কলম্বিয়া, ব্রাজিল, মরক্কো, মিশর, চীন ও পোল্যান্ড।

অবাক করা বিষয় হলো যুক্তরাষ্ট্র ও চীন বিশ্বকাপে না থাকলেও ওই দেশের ফুটবলপ্রেমীরা টিকিটের চাহিদায় রয়েছেন সেরা দশে।

এসএইচ-১২/০৭/১২ (স্পোর্টস ডেস্ক)