শনিবার যুব বিশ্বকাপের পর্দা উঠছে

প্রকাশিতঃ জানুয়ারী ১২, ২০১৮ আপডেটঃ ৮:২৫ অপরাহ্ন

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১২তম আসরের পর্দা উঠছে আগামীকাল শনিবার। এটা যুব ক্রিকেটারদের সবচেয়ে বড় আসরও বটে। এবারের আসরটি অনুষ্ঠিত হচ্ছে তাসমান সাগরের উপকূলে নিউজিল্যান্ডের মাটিতে।

শনিবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ মোট ১৬টি দল। বরাবরের মতো এবারের আসরটিও টেলিভিশনে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেছে আইসিসি। যেখানে মোট ২০টি ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। বিশ্বের ১০২টি দেশ ম্যাচগুলো দেখার সুযোগ পাবেন।

আরও খবর : অশ্বিন স্পিন ছেড়ে পেস বোলিংয়ে

এছাড়াও ডিজিটাল সম্প্রচারের মাধ্যমে বিশ্বের ২০৪টি দেশ খেলাগুলো উপভোগ করতে পারবে। বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে গাজী টিভি ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে।

যুব বিশ্বকাপের উদ্বোধনী দিনেই মাঠে নামবে আটটি দল। এদিন স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন উইন্ডিজ। দিনের অন্য তিন ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-নামিবিয়া, আফগানিস্তান-পাকিস্তান ও জিম্বাবুয়ে-পাপুয়া নিউগিনি।

এবারের আসরে মোট ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’তে রয়েছে নিউজিল্যান্ড, উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া। ‘বি’ গ্রুপে আছে ভারত, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি।

গ্রুপ ‘সি’তে রয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড, নামিবিয়া ও কানাডা। গ্রুপ ‘ডি’তে আছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

এসএইচ-৩৩/১২/০১ (স্পোর্টস ডেস্ক)