নেইমারের ফুটবল খেলা দেখা মোটেও পছন্দ না!

প্রকাশিতঃ এপ্রিল ১৬, ২০১৮ আপডেটঃ ৪:৫৮ অপরাহ্ন

ইনজুরি থেকে দ্রুত সেরে ওঠার জন্য বাড়তি কিছু তো করার নেই। যেমনভাবে সারে তেমনভাবেই পুনর্বাসন প্রক্রিয়া চলছে। ব্রাজিলিয়নরা শঙ্কায় থাকলেও এখন অবশ্য নেইমারের কথায় মুখে হাসি টেনে বসেছেন। নেইমার বলেছেন, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

আর মাসখানেকের মধ্যেই পুরো সুস্থ হয়ে উঠবেন। কিন্তু এই ইনজুরির সারানোর বিশ্রি সময়ে সময় কাটাতে বিশ্বকাপ ফুটবলের প্রাক আয়োজন কিংবা অতীত বিশ্লেষণ দেখতে টেলিভিশনে কি চোখ রাখছেন?

মোটেও না। ফুটবল খেলা দেখতে একদমই ভালো লাগে না ২৬ বছর বয়সী ব্রাজিলিয়ান ফুটবল বিস্ময় নেইমারের! নিজেই জানিয়ে দিলেন তা।

গত ২৫ মার্চ ফ্রেঞ্চ লিগের খেলার সময় পায়ের ইনজুরিতে পড়েন নেইমার। প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে ফ্রান্সে ম্যাচটি ছিল মার্সেইয়ের বিপক্ষে। এরপর মার্চে ব্রাজিলে নেইমারের ডান পায়ে অস্ত্রোপচার হলো। সেই থেকে নিজের রিসোর্টে বিস্ময় এই ফুটবলার পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন। ব্রাজিলের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে রোববার নেইমার নিজেই জানিয়েছেন, আর এক মাস বাকি ফিরতে।

আরও খবর : মুস্তাফিজকে ঠিকভাবে ব্যবহার করা হচ্ছে না

১৪ জুন রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ। তার আগে কতোভাবেই না দলগুলো এবং খেলোয়াড়রা প্রস্তুতি নিচ্ছেন। বিভিন্ন দলের, খেলোয়াড়দের বিশ্লেষণ, অতীত দেখা, কৌশল নির্ধারণে নানা উপায় আছে। টেলিভিশন সেখানে বিশেষ সহায়। কিন্তু নেইমার ওই পথেই নেই!

‘আমি ফুটবল খেলা দেখতে পছন্দ করি না। বিশ্বাস করুন আর নাই করুন। ঘরে বসে দেখার মধ্যে আমি নেই। আমি খেলতে পছন্দ করি, মাঠে থাকতে পছন্দ করি-‘ সাফ জানিয়েছেন নেইমার।

এর মাঝে এএস রোমার কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সেলোনার বিদায় হয়ে গেছে। নেইমারের সাবেক ক্লাব ওটি। ওই প্রসঙ্গ আসতেই হেসে নেইমার বলেন, ‘শুনতে পেয়েছি।’ গত বছর বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগ দেন নেইমার। বহুল আলোচিত ট্রান্সফার।

অনুষ্ঠানেই বার্সায় তার সাবেক সতীর্থ লিওনেল মেসির প্রসঙ্গ আসে। কদিন আগেই নেইমার একটি টুইটে মেসির সাথে নিজের ছবি পোস্ট করে জানিয়েছিলেন, বড় খবর আসছে। কিন্তু কি তা পরে জানাবেন। তবে ওই প্রসঙ্গে না গিয়ে মেসির প্রশংসা আরো একবার করে গেলেন নেইমার, ‘একটা মানুষ যে কি না সব জয় করেছে তার বিনয় আমাকে মুগ্ধ করে।

তিনি সবার সেরা। সেই তিনি আমাকে বলেন, নিজের মতো করে নিজের সেরাটা দিকে। তার কোনো অহঙ্কার নেই। ওই কথা আমার পরিবারকে বলেছি, সব বন্ধুকে বলেছি। তিনি আমাকে পেশাদার হতে অনেক সহায়তা করেছেন। এমনকি ব্যক্তি হিসেবেও আমাকে আরো ভালো হয়ে উঠতে সহায়তা করেছেন।’

অমিত প্রতিভাবান স্ট্রাইকার নেইমার ব্রাজিলের বিশ্বকাপ দলে থাকবেন, সে নিয়ে প্রশ্ন নেই। কোচ তিতে ১৪ জুন রিও ডি জেনেইরোতে ব্রাজিলের ২০১৮ বিশ্বকাপ দল ঘোষণা করবেন। বিশ্বকাপে গ্রুপ ‘ই’তে আছে ব্রাজিল। তাদের প্রথম ম্যাচ ১৭ জুন, সুইজারল্যান্ডের বিপক্ষে। কোস্টা রিকা ও সার্বিয়া এই গ্রুপের বাকি দুই দল।

এসএইচ-১৮/১৬/০৪ (স্পোর্টস ডেস্ক, তথ্যসূত্র : ইন্ডিপেন্ডেন্ট)