মুস্তাফিজের বোলিং নিয়ে চিন্তিত নন কোচ

বেশ কিছুদিন ধরে চেনা ছন্দে নেই বিশ্বকাপে বাংলাদেশ দলের পেস আক্রমণের প্রধান ভরসা মুস্তাফিজুর রহমান। বিষয়টি টাইগার সমর্থকদের ভাবালেও এ মোটেও চিন্তিত নন বাংলাদেশের কোচ স্টিভ রোডস।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ১০ ওভারে ৯৩ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে ১০ ওভারে ৮৪- সবশেষ দুই ম্যাচে ৫ উইকেট নিলেও মোট ২০ ওভার বোলিং করে ওভারপ্রতি ৮.৮৫ গড়ে ১৭৭ রান খরচ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান।

যা কিনা বড্ড বেমানান কিপটে বোলিংয়ের জন্য বিখ্যাত মুস্তাফিজের নামের পাশে। পুরো ক্যারিয়ারে যেখানে মাত্র ৪.৮১ গড়ে রান খরচ করেছেন সেখানে শেষ দুই ম্যাচে দিয়েছেন প্রায় ৯ করে। কিন্তু এই ইকোনোমি দুশ্চিন্তার কারণ হয়েছে বাংলাদেশ শিবিরে।

বৃহস্পতিবার বৃষ্টির কারণে পণ্ড হয়ে যায় বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল। দিন শেষে সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশর কোচ। পয়েন্ট ভাগাভাগি করতে হল বলে হতাশাই ঝরে পড়েছে তার কণ্ঠে। কারণ বাংলাদেশের লক্ষ্য ছিল ম্যাচ জিতে পূর্ণ পয়েন্ট অর্জন করা।

সংবাদ সম্মেলনে উঠে আসে মোস্তাফিজের প্রসঙ্গটিও। রোডস বলেন, মোস্তাফিজের বোলিং নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ও দারুণ ওয়ানডে বোলার। খুব বেশিদিন আগের কথা নয়, বিশ্বের সেরা পাঁচ বোলারের একজন ছিল ফিজ। বাংলাদেশের খুব বেশি বোলার অত দূর গেছে বলে শুনিনি। আগের ম্যাচেও ওর কিছু বল প্রচণ্ড গতিতে জমা পড়েছে কিপারের গ্লাভসে। যদি গতিটা এমন বাড়াতে পারে, তবে আগের ফিজকেই দেখতে পাবেন।

এসএইচ-২০/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)