বেলারুশের ফুটবল ক্লাবের চেয়ারম্যান ম্যারাডোনা

প্রকাশিতঃ মে ১৬, ২০১৮ আপডেটঃ ৭:১০ অপরাহ্ন

গত মাসেই আরব আমিরাতের ক্লাব আল-ফুজাইরাহর কোচের চাকরি থেকে ইস্তফা দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক দিয়েগো ম্যারাডোনা। অবশ্য অনেকটা ক্ষোভ থেকেই কোচের চাকরি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক এই আর্জেন্টাইন ফুটবলার।

ক্লাবকে দ্বিতীয় ডিভিশনের সুযোগ পাইয়ে দিতে না পারার অক্ষমতায় ক্ষুব্ধ এই তারকা পদত্যাগ করেন। এবার আরব আমিরাত থেকে বেলারুশের পথ ধরলেন এই ৫৭ বছর বয়সী ফুটবলার। বেলারুশ প্রিমিয়ার লিগের ক্লাব এফসি দিনামো ব্রেস্ট ক্লাবের চেয়ারম্যান হলেন ম্যারাডোনা।

আরব আমিরাতের ক্লাব আল-ফুজিরাহ প্রথম ক্লাব নয়। এর আগে আরব আমিরাতের অন্য আরেক ক্লাব আল-ওয়াসল ক্লাবেও এক বছর কাটিয়েছেন সাবেক এই নাপোলি তারকা। আর্জেন্টিনার জাতীয় দলকেও ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত দিয়েছেন নেতৃত্ব।

আরও খবর : বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

বেলারুশের ক্লাব দিমানো ব্রেস্ট অঞ্চলের ক্লাব, যার অবস্থান পোল্যান্ডের সীমান্ত ঘেঁষে। এই ক্লাবের চেয়ারম্যান হিসেবে তিন বছরের চুক্তি করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবারের রাশিয়া বিশ্বকাপ শেষ হলেই দলটির দায়িত্ব পুরোপুরি কাঁধে তুলে নেবেন ১৯৮৬ সালের বিশ্বকাপ শিরোপাজয়ী ম্যারাডোনা।

বেলারুশ প্রিমিয়ার লিগে ক্লাবটির অবস্থান অষ্টম। বেলারুশিয়ান কাপ ফাইনালে আগামী শনিবার তারা মুখোমুখি হবে বেট বরিসভ ক্লাবের বিপক্ষে।

ম্যারাডোনার মতো বড় তারকাকে দলে টানার একটা উদ্দেশ্যও আছে ক্লাবটির। এই ক্লাবটির ‘কৌশলগত’ উন্নয়ন ঘটানোর লক্ষ্যেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ককে দলে টেনেছে তারা।

এসএইচ-২৪/১৬/০৫ (স্পোর্টস ডেস্ক)