বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!

প্রকাশিতঃ জুন ১৩, ২০১৮ আপডেটঃ ১১:৫৭ অপরাহ্ন

রাশিয়া বিশ্বকাপের মূল আসরের পর্দা উঠার ঠিক ২৪ ঘণ্টা আগে বরখাস্ত হলেন স্পেনের জাতীয় দলের কোচ জুলেন লুপেতেগুইক। এর আগে মঙ্গলবার (১২ জুন) রিয়ালের হেড কোচ হিসেবে তার নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ। এর পর তীব্র সমালোচনার মুখে পড়ে লুপেতেগুইকে।

আর ঠিক একদিন পড়েই তাকে বরখাস্ত করলো স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। আজই তার বদলে জাতীয় দলের নতুন কোচ ঘোষণা করা হতে পারে।

এদিকে বিশ্বকাপ শেষ হলেই জুলেন লুপেতেগুইক রিয়ালে যোগ দেবেন। বিশ্বকাপের আগ মুহূর্তে তার এমন কাজে অনেকটা অবাক পুরো স্পেন।

আরও খবর : চোট’ নিয়ে যা বললেন মুস্তাফিজ

স্পেনের নব নির্বাচিত সভাপতি লুইস রুবিয়ালেস এই বিষয়টিকে বিশ্বাসঘাতকতার সঙ্গে তুলনা করছেন। স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) কিছু না জানিয়েই রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন লুপেতেগুইওয়ে। এই বিষয়টি নিয়ে বেশ নাখোশ সবাই। যার কারণে আজ বিকালে এক সংবাদ সম্মেলনে ৫১ বছর বয়সী এই কোচের ভবিষ্যত নিয়ে কথা বলার জন্য আয়োজন করেন স্পেনের ফুটবল সংস্থার কর্মকর্তাগণ।

ফেডারেশনের প্রেসিডেন্ট লুই রুবেলস বলেন, ‘আমরা জাতীয় কোচকে ছেটে ফেলার সিদ্ধান্ত নিলাম। তার অধিনে দল খুব ভাল করেছে। তাকে আমরা ধন্যবাদ জানাই এবং শুভেচ্ছাও।’

এই বিষয়ে লুইস রুবিয়ালেস উল্লেখ করেন, ‘আমরা লোপেতেগুইয়ে ছাড়া কাজ করতে বাধ্য হয়েছি। আমি খেলোয়াড়দের সাথে কথা বলেছি এবং আমি নিশ্চিত করতে পারি যে নতুন কোচিং স্টাফের সাথে তারা যা কিছু করতে পারে তা করবে। এই বিষয়টি নিয়ে আমরা খুব কঠিন অবস্থায় রয়েছি।’

এসএইচ-২৯/১৩/০৬ (স্পোর্টস ডেস্ক)