ফের্নানদিনহোকে খুনের হুমকি

প্রকাশিতঃ জুলাই ১০, ২০১৮ আপডেটঃ ২:৫৮ অপরাহ্ন

টিটের কোচিংয়ে বাছাইপর্বে অপরাজিত থেকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছিল ব্রাজিল। স্বাভাবিকভাবেই এবারের টুর্নামেন্টে অন্যতম ফেভারিট ছিলেন নেইমার-কৌতিনহোরা। শুরুটাও ভালোই করেছিলেন টিটের শিষ্যরা।

কিন্তু বেলজিয়ামের বিরুদ্ধে খেলা জমাট বাঁধেনি ব্রাজিলের। আরও একবার ইউরোপের পাওয়ার ফুটবলের কাছে নতি স্বীকার করে লাতিন শিল্প। তবে সে ম্যাচ হারের জন্য অনেকে যেমন নেইমারকে দায়ী করেছেন, তেমনই আঙুল উঠেছে মিডফিল্ডার ফের্নানদিনহোর দিকেও।

ফের্নানদিনহোর আত্মঘাতী গোলই সমস্ত সমীকরণ পালটে দিয়েছিল। তারপর থেকেই ব্রাজিল সমর্থকদের লাগাতার কটাক্ষের মুখে পড়তে হচ্ছে ম্যানচেস্টার সিটি তারকাকে। তাকে ও তার পরিবারকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্যে বিদ্ধ করা হয়েছে। এমনকি খুনের হুমকিও দেয়া হয়েছে তাকে।

আরও খবর : আর্জেন্টিনার কোচ সাম্পাওলিকে পেতে চায় ৩ দেশ

আন্দ্রে এসকোবারের আত্মঘাতী গোলে ১৯৯৪ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল কলম্বিয়াকে। খেলার মাঠে তার সেই ‘ভুল’ ক্ষমা করেননি দেশবাসী। গুলি করে হত্যা করা হয়েছিল তাকে। সে ইতিহাস আজও কাঁদায় ফুটবলবিশ্বকে।

আর এবার খুনের হুমকি দেয়া হল ফের্নানদিনহোকে। তবে ফের্নানদিনহোসহ পুরো সেলেসাও দলের পাশে দাঁড়িয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। সমর্থকদের কড়া ভাষায় নিন্দা করা হয়েছে। সেই সঙ্গে ফেডারেশনের অনুরোধ, এমন পরিস্থিতিতে প্রত্যেক দেশবাসীর দলের পাশে থাকাই উচিত।

এসএইচ-০৩/১০/০৭ (স্পোর্টস ডেস্ক, তথ্যসূত্র : চ্যানেলআই)