ধোনি কি অবসরে যাচ্ছেন?

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৮ আপডেটঃ ৭:২১ অপরাহ্ন

সেই মারকুটে মেজাজ উধাও। দেশের অলটাইম গ্রেট ফিনিশার কি ‘ফিনিশ’ হয়ে গিয়েছেন? মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে জল্পনা ছড়াচ্ছিল। সে জল্পনার মাত্রা বাড়িয়েছেন তিনি নিজেই। আগের ম্যাচ শেষে আম্পায়ারের থেকে বল চেয়ে নিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক।

তার জেরে অনেকেই ধরে নেন যে, অবসরের কথা ভাবছেন ধোনি। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে কথাবার্তাও শুরু হয়। এই বিতর্কেই এবার মুখ খুললেন ভারতের কোচ রবি শাস্ত্রী।

সমস্ত জল্পনায় অবশ্য জল ঢেলে দিয়েছেন শাস্ত্রী। তাঁর সাফ কথা, ধোনি কোথাও যাচ্ছেন না। অবসরের কোনও প্রশ্নই নেই। ইদানিং তাঁকে নিয়ে যা কথাবার্তা হচ্ছে তা ভিত্তিহীন বলেই উড়িয়ে দিয়েছেন রবি। তাহলে কেন ম্যাচ শেষে বলটি চেয়ে নেন ধোনি? তার ব্যাখ্যাও দিয়েছেন কোহলিদের হেড স্যার। জানিয়েছেন, ধোনি বলটি বোলিং কোচ ভরত অরুণকে দেখাতে চেয়েছিলেন। বলের অবস্থা ইত্যাদি ব্যাখ্যা করার জন্যই বলটি চেয়ে নিয়েছিলেন ধোনি। তার সঙ্গে অবসরের কোনও সম্পর্ক নেই।

আরও খবর : রোনালদোকে হারালেন মেসি

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ হাতছাড়া হয়েছে কোহলিদের। আর পুরো সিরিজে মন্থর ব্যাটিংয়ের জন্য চর্চায় উঠে এসেছেন ধোনি। অন্তত দুটো ম্যাচের ক্ষেত্রে তাঁর উপরই ভরসা করেছিল দেশ। অতীতের ধোনি এরকম পরিস্থিতি থেকে হামেশাই ম্যাচ বের করে দিয়েছেন। ইদানিং পারলেন না। ব্যর্থ হলেন। ভারতীয় ক্রীড়া সংস্কৃতির রীতি মেনে সঙ্গে সঙ্গেই উঠেছে প্রশ্ন। তবে কি ফুরিয়ে গিয়েছেন ধোনি? এ প্রশ্নের মুখে অতীতে সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শচীন তেন্ডুলকর সকলকেই পড়তে হয়েছে।

দেশের সর্বকালের সেরা ও সফল অধিনায়ক ধোনিকেও এখনও সমালোচনার সেই কাঁটা সহ্য করতে হচ্ছে। তবে পুরো বিষয়েই শান্ত তিনি। যথারীতি তাঁর মুখে কোনও কথা নেই। হয়তো পরের কোনও ম্যাচে জ্বলে উঠেই সব সমালোচনার জবাব দেবেন। তবে তার আগে কোচ শাস্ত্রী বলেই দিলেন, ধোনি কোথাও যাচ্ছেন না। আপাতত অবসরের জল্পনাই সার, ভারতীয় দলে স্বমহিমায় থাকছেন মহেন্দ্র।

এসএইচ-১২/১৯/০৭ (স্পোর্টস ডেস্ক, তথ্যসূত্র : সংবাদ প্রতিদিন)