পাকিস্তানের জালে বাংলাদেশের কিশোরীদের ১৪ গোল

প্রকাশিতঃ আগস্ট ৯, ২০১৮ আপডেটঃ ১০:১২ অপরাহ্ন

পাকিস্তানকে ১৪-০ গোলে বিধ্বস্ত করে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করেছে বাংলাদেশের কিশোরীরা। ভুটানের রাজধানী থিম্পুর চালিমিথাং স্টেডিয়ামে প্রথমার্ধে বর্তমান চ্যাম্পিয়নরা ৬ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধেও সেই ধারা অব্যাহত রেখে শেষ পর্যন্ত ১৪-০ গোলের জয় তুলে নেয় মারিয়া মান্দারা। বাংলাদেশের পক্ষে শামসুন্নাহার একাই ৫ গোল করেছে।

গতবছরের ডিসেম্বরে ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ প্রথম আসরে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

দ্বিতীয় আসরেও চ্যাম্পিয়নের মতোই শুরু করে লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা। প্রথমবার টুর্নামেন্টে খেলতে এসে পাকিস্তানের মেয়েরা দিশেহারা হয়ে পড়ে।

৫ মিনিটে তহুরা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর একের পর এক ধারাবাহিকভাবে গোল করতে থাকেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

শামসুন্নাহার একাই করেছেন ৫ গোল। জোড়া গোল এসেছে তহুরা, আনাই মগিনি ও সাজেদা। আর একটি করে গোল করেছেন মারিয়া মান্ডা, মনিকা চাকমা ও আখি খাতুন।

এই ম্যাচ জিতে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। কারণ, ৬ দলের আসরে গ্রুপপর্বে আগামী ১৩ আগস্ট বাংলাদেশ দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে নেপালের বিরুদ্ধে।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, ভুটান ও শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ১২-০ গোলের জয় পেয়েছে। গ্রুপ পর্বের খেলা শেষে সেরা চার দল খেলবে সেমি-ফাইনালে। ১৬ আগস্ট অনুষ্ঠিত হবে দুটি সেমি ফাইনাল ম্যাচ। আসরের ফাইনাল ১৮ আগস্ট।

এসএইচ-২৪/০৯/০৮ (স্পোর্টস ডেস্ক)