ম্যাশ কন্যা বাবার পথ রোধ করল! (ভিডিও)

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৮ আপডেটঃ ১০:৫২ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রদের প্রায়শই যেতে হয় বিদেশ সফরে, দেশে রেখে যেতে হয় পরিবার-পরিজনকে। প্রতি বছরেই বিদেশে সিরিজ খেলতে ৪-৫টি ট্যুর দিতে হয় তাদের। বেশিরভাগ ক্ষেত্রেই এসব ট্যুরের সময় দেশেই থাকেন তাদের সন্তান-সন্তুতিরা।

খেলার কারণে, ক্যারিয়ারের কারণে এসব সফরে যাওয়াটা বড়রা সহজেই মেনে নিলেও ছোটদের পক্ষে যে তা বোঝা সম্ভব নয় তা বলার অপেক্ষা রাখে না। বুঝতে পারে না বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মেয়ে হুমায়রা মর্তুজাও। বাবার আদরের মেয়ে হুমায়রা প্রতি সিরিজের আগেই মাশরাফি বাড়ি ছেড়ে যাওয়ার সময় বায়না ধরে, বাবাকে যেতে দিবে না সে। অবুঝ কন্যা এখনও পুরোপুরি বোঝে না, তার বাবা কতবড় দায়িত্ব নিয়ে উড়াল দিতে যাচ্ছেন। বড় হওয়ার পর এই কন্যাই গর্ব করবে বাবার জন্য।

এর আগে অনেক সাক্ষাতকারেই মাশরাফি বলেছেন, ক্রিকেটের চেয়ে পরিবারই তার কাছে সবচেয়ে বড়। আরও বলেছেন, মেয়ে হুমায়রার জন্মের পর তিনি সংসারী হয়েছেন। মেয়েটা তাকে ভালোবাসায় বেঁধে ফেলেছে।

এশিয়া কাপ মিশনে রওনা হওয়ার আগে মেয়ের ভালোবাসায় বাঁধা পড়েন অধিনায়ক। টিম পোশাক পরে দরজার সামনে দাঁড়িয়ে ম্যাশ। বাইরে বের হওয়ার প্রস্তুতি। গাড়ি অপেক্ষা করছে। এমন সময় বাবার পথ রোধ করে মেয়ে। বাবাকে দূরে যেতে দিতে চায় না সে। বাবার জার্সি টেনে ধরে ম্যাশ কন্যা। বাবাও হাসিমুখে মেয়েকে জড়িয়ে ধরে কপালে চুমু এঁকে দেন। স্রেফ ১১ সেকেন্ডের এই ভিডিও ক্লিপটি ইতোমধ্যে সাড়া ফেলেছে নেট দুনিয়ায়।

মাশরাফি এবং ভাতিজি হুমায়রার এই দৃশ্যটি ভিডিও করে সোশ্যাল সাইটে আপলোড করেছেন মাশরাফির ছোট ভাই মোরসালিন মর্তুজা।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘দেশের ১৬ কোটি মানুষের কাছে তাদের অন্য দেশে খেলতে যাওয়াটা যেমন আনন্দের, তেমনি পরিবারের কিছু অবুঝদের কাছে তাদের যাওয়াটা অনেক কষ্টদায়ক।’

এসএইচ-৩৬/১১/০৯ (স্পোর্টস ডেস্ক)