খেলা দেখার জন্য বাথরুমে টেলিভিশন

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৮ আপডেটঃ ৫:১০ অপরাহ্ন

মাঠে তখন তুমুল যুদ্ধ চলছে দুই দলের ফুটবলারদের! যে কোনও সময়ে গোল হয়ে যেতে পারে! অন্য দিকে, আরও এক যুদ্ধ চলছে আপনার পেটের অন্দরে। যখন-তখন কেলেঙ্কারি হতে পারে। কিন্তু, ম্যাচ ছেড়ে বাথরুমের দিকে মোটেই যেতে ইচ্ছে করছে না আপনার। স্টেডিয়ামের বাথরুমে যদি একটা টেলিভিশন থাকত, কী ভালই না হতো!

জানলে খুশি হবেন অনেকেই, স্পেনের সানদিয়াগো বার্নাবেউ স্টেডিয়াম কর্তৃপক্ষ তাদের বাথরুমে টেলিভিশন বসিয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘অডিটিসেন্ট্রাল.কম’-এর এক প্রতিবেদন অনুযায়ী, বিশ্বখ্যাত ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন ক্লাব রিয়েল মাদ্রিদই প্রথম এই কাজ করল বলে জানা গিয়েছে। আরও জানা গিয়েছে যে, টেলিভিশন থাকবে শুধুমাত্র পুরুষদের বাথরুমেই।

কিন্তু যা ভাবছেন তেমনটা ঠিক নয়! মাঠের ম্যাচ দেখানোর জন্য এ কাজ করা হয়নি বলেই জানা যাচ্ছে। স্টেডিয়ামের বাথরুমের টিভিতে দেখানো হবে শুধুই বিজ্ঞাপন।

‘সুইস ইনভেন্ট’ নামে এক সুইস কোম্পানি প্রস্তুত করেছে বাথরুমের জন্য এমন টিভি। স্পেনের অন্য এক স্টেডিয়াম, বুটার্কি-তে ইতিমধ্যেই এমন টিভি বসানো হয়েছে। এবং সেখানে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের পরিমাণ নজর কেড়েছে দেশের অন্যান্য ক্লাবগুলির।

গবেষণা বলছে, স্টেডিয়ামের বাথরুমে গড়ে ৩০ সেকেন্ড সময় কাটান এক জন পুরুষ। এবং সে সময়ে তাঁদের সম্পূর্ণ নজর কাড়ে টেলিভিশনের এই বিজ্ঞাপনগুলি। যার ফলে ক্রেতার সংখ্যা একটু হলেও বৃদ্ধি পাচ্ছে।

প্রসঙ্গত, অত্যাধুনিক এই প্রজেক্টে জল অপচয়ও বন্ধ করা গিয়েছে প্রায় ১০০ শতাংশ।

জানা গিয়েছে, রিয়েলের পরে স্পেনের আরও এক ক্লাব, বেতিস সেভিলা-ও এই প্রযুক্তি স্থাপন করার কথা ভাবছে।

এসএইচ-১৭/০৮/১১ (স্পোর্টস ডেস্ক, তথ্য সূত্র : এবেলা)