মাশরাফি-তামিম প্রস্তুতি ম্যাচের দলে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। প্রথম ওয়ানডে ৯ ডিসেম্বর। তার আগে ৬ ডিসেম্বর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

প্রস্তুতি ম্যাচটির জন্য শনিবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচটিতে বিসিবি একাদশকে নেতৃত্ব দিবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এছাড়া এম্যাচে খেলবেন ইনজুরির কারণে দলের বাইরে থাকা তামিম ইকবালও।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর একরকম খেলার বাইরেই ছিলেন মাশরাফি। ওয়ানডে সিরিজ সামনে রেখে দিন তিনেক ধরে অনুশীলন করে যাচ্ছেন। তবে মূল সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলে নিতে চেয়েছেন ওয়ানডে অধিনায়ক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যিনি অংশ নিতে যাচ্ছেন।

এদিকে তামিম ইকবাল এশিয়া কাপের পর থেকে দলের বাইরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ফেরার কথা থাকলেও সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়ে আর ফিরতে পারেননি। ম্যাচ প্র্যাকটিসের জন্য প্রন্তুতি ম্যাচে খেলতে চেয়েছেন তিনিও।

এই দলে রাখা হয়েছে সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেনকেও। আছেন অনূর্ধ্ব-১৯ দলের তৌহিদ হৃদয়, আকবর আলি, মুত্যুঞ্জয় চৌধুরী ও শাহিন আলম।

বিসিবি একাদশ:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহিন আলম, মেহেদি হাসান রানা, নাজমুল ইসলাম অপু।

এসএইচ-২৮/০১/১২ (স্পোর্টস ডেস্ক)