নেইমার ফের ইনজুরিতে

আবার ইনজুরিতে পড়েছেন নেইমার। রোববার লিগ ওয়ানের ম্যাচে বোর্দোর বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার। তবে এই চোট কতটা গুরুতর তা এখনই নিশ্চিত করে বলতে পারছেন না পিএসজি’র কোচ কিংবা অধিনায়ক কেউই।

ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার ক্যারিয়ার জুড়ে বহুবারই পড়েছেন ইনজুরির থাবায়। ২০১৪ সালের ঘরের মাঠে কলম্বিয়ার বিপক্ষে চোটে পড়েছিলেন তিনি। রাশিয়ার বিশ্বকাপেও খেলেতে গিয়েছেন চোট থেকে ফিরে। মার্চে লিগ ওয়ানের ম্যাচেই ইনজুরিতে পড়েছিলেন নেইমার। চলতি মৌসুমের শুরুতে ক্যামেরুনের বিপক্ষে খেলতে নেমে চোট পান।

সেই চোট পুরোপুরি সেরে না উঠতেই পিএসজি’র জার্সি গায়ে মাঠে নেমে পড়েন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের বিপক্ষে এনে দেন জয়। সামনেই রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের আরেকটি গুরুত্বপূর্ণ ম্যাচ। তার আগে নেইমারের চোটে কপালে ভাঁজ পড়েছে টমাস টুখেলের।

তবে পিএসজি কোচ আশা করছেন চোটটা গুরুতর নয়, ‘কিছুদিন আগে ক্যামেরুনের বিপক্ষে খেলতে গিয়ে নেইমার যে চোটে পড়েছিল, এই চোটটাকেও তেমনই মনে হচ্ছে। আশা করছি স্ট্রাসবর্গের বিপক্ষে ম্যাচেই নেইমারকে ফিরে পাব আমরা।’

এদিকে নেইমারের ব্রাজিলিয়ান সতীর্থ ও পিএসজি’র অধিনায়ক থিয়াগো সিলভা বলেছেন, ‘আমরা জানি না নেইমারের চোট কতটা গুরুতর। তবে আপনারা জানেন, সে কোন ম্যাচ থেকে উঠে যেতে পছন্দ করে না।

তাই সে যদি কোনো ম্যাচ কোনো কারণে না খেলে, তাহলে অবশ্যই ধরে নিতে হবে নিশ্চয়ই কোনো ব্যাপার আছে। এখনো পর্যন্ত মেডিকেল পরীক্ষার ফল আমাদের হাতে আসেনি, আসলে আমরা বুঝব তাঁর অবস্থা কিরকম।’

এসএইচ-১৯/০৩/১২ (স্পোর্টস ডেস্ক)