অস্ট্রেলিয়ার ২ তারকা আইপিএল নিলামে উঠছেন না

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৮ আপডেটঃ ৫:১১ অপরাহ্ন

মাস কয়েক পরই শুরু হচ্ছে আইপিএলের ১২তম আসর। যেটি শেষ হতেই শুরু হয়ে যাবে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপের মতো বড় আসর, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো কয়েকটি দল তাই নিজেদের খেলোয়াড়দের আইপিএলে পুরো মৌসুম খেলতে দিতে নারাজ।

এর মধ্যে কয়েকজন তো আইপিএলে খেলতেই রাজি নন। আট দলের খেলোয়াড় বেচাকেনার কাজ হয়ে গেছে। বাকি আছে ৭০ জনের জায়গা। এর জন্য ১০০৩ জন খেলোয়াড় নিবন্ধন করা হয়েছে। যেখান থেকে চূড়ান্ত তালিকা করা খেলোয়াড় তোলা হবে ১৮ ডিসেম্বরের নিলামে।

তবে এই নিলামে উঠার দরকার নেই। এবারের আইপিএলে না খেলারই সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার দুই তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল আর অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপের কথা মাথায় রেখেই টাকার ঝনঝনানিকে উপেক্ষা করার সিদ্ধান্ত তাদের।

বৃহস্পতিবার থেকে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার গ্রীষ্ম মৌসুম। এটা চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। এরপর শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে আতিথ্য দেবে অস্ট্রেলিয়া। পাঁচ ওয়ানডে আর দুই টি-টোয়েন্টির ফিরতি সিরিজ খেলতে তারা আসবে ভারতেও।

ফিঞ্চ আর ম্যাক্সওয়েল দুজনই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ পরিকল্পনার অংশ। তাই তারা এবার কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলতে অস্বীকৃতি জানিয়েছেন।

এসএইচ-২৩/০৬/১২ (স্পোর্টস ডেস্ক)