বাজে আচরণের খেলোয়াড় কোহলি

তর্ক সাপেক্ষে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। শুধু ব্যাট হাতেই নয় অধিনায়ক হিসেবেও সবচেয়ে আগ্রাসী তিনি। তবে প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে তার আগ্রাসী আচরণ ভালো চোখে দেখেন না অনেকেই। সেই দলে আছেন বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহও।

অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে কোহলি জানিয়েছিলেন, আগ বাড়িয়ে সীমা লঙ্ঘন করবে না তার দল। কিন্তু মাঠে দেখা গেল কোহলিই আগ বাড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের স্লেজ করছেন। পার্থে তো অজি অধিনায়ক টিম পেইনের সাথে দারুণ বাকযুদ্ধেও লেগে গেলেন ভারত অধিনায়ক। পরে মাঠের দুই আম্পায়ারকে হস্তক্ষেপ করতে হয়েছে।

কোহলির এই ধরনের মানসিকতায় বিরক্ত হয়ে সোমবার নিজের ফেসবুকে একটি পেস্ট দেন নাসিরুদ্দিন। সেখানে এই বর্ষীয়ান অভিনেতা লিখেছেন, ‘বিরাট কোহলি কেবল বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন, আচরণে সবচেয়ে বাজে খেলোয়াড়ও বটে।’

সেই সাথে কোহলিকে খোঁচা দিতেও ছাড়েননি তিনি। কিছুদিন আগে নিজের অ্যাপের ভিডিওতে এক সমর্থকের সমালোচনার জবাবে কোহলি তাকে দেশ ছেড়ে চলে যাওয়ার কথা বলেছিলেন। এর জন্য সেসময় বেশ সমালোচিতও হয়েছিলেন ভারত অধিনায়ক।

সেই প্রসঙ্গের ইঙ্গিত করে নাসিরুদ্দিন আরো লিখেছেন, ‘ক্রিকেটে তার উজ্জ্বল উপস্থিতির পিছনেই রয়েছে উদ্ধত ও অহংকারী রূপ এবং এটা বলার জন্য আমি কখনই দেশ ছাড়ব না।’

এসএইচ-১০/১৮/১৮ (স্পোর্টস ডেস্ক)