বিপিএলে ৫ ভারতীয় জুয়াড়িকে সাজা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসর মাঠে গড়িয়েছে। সেই সাথে দেখা দিয়েছে নানা সমালোচনা ও বিতর্ক।বিপিএল মাঠে গড়ানোর সাথে সাথে শুরু হয়ে গিয়েছে জুয়া খেলা। খেলার বিভিন্ন বিষয় নিয়ে তারা বাজি ধরে এবং বাজিতে হেরে সর্বস্বান্ত হয়।

মঙ্গলবার ৫ জুয়াড়িকে আটক করে শাস্তি দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ সূত্রে জানা গেছে, এই পাঁচজন প্রত্যেকেই ভারতীয়। তারা মাঠে বসেই বিপিএল নিয়ে বাজি ধরছিল। এর আগে সোমবার আটক করা হয় আরও একজন ভারতীয় জুয়াড়িকে।

আটকের পর ঢাকা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ভ্রাম্যমাণ আদালত পাঁচ ভারতীয়কে ৪ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করে। প্রত্যেকের আর্থিক দণ্ডের পাশাপাশি মোবাইল জব্দ করা হয়। তাদের মাঠে আসার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা করা হয়েছে। ঢাকা মহানগরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বিপিএলের প্রথম দুই দিনে মোট ১৫ জন দেশি-বিদেশি জুয়াড়িকে আটক করা হয়েছে। তাদেরকে বিভিন্ন শাস্তিও দেওয়া হয়েছে। মঙ্গলবার টাকা নিয়ে অবৈধভাবে স্টেডিয়ামে দর্শক ঢোকানোর অপরাধে আরও দুজনকে সাজা দেওয়া হয়ছে।

এদের মধ্যে সজীব আহমেদ নামে এক বাংলাদেশি তরুণ ধরা পড়ে পুলিশকে হুমকি-ধামকি দেওয়ায় ১১ দিনের কারাদণ্ড ভোগ করছেন। অন্যজনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এসএইচ-০৯/০৯/১৯ (স্পোর্টস ডেস্ক)