ঢাকার ব্যর্থতা সিলেটে ঘোচাল খুলনা

ঢাকায় ৪ ম্যাচেই হার। প্রথম ম্যাচে জেতা ম্যাচে হার। চতুর্থ ম্যাচেও জিততে জিততে সুপার ওভার নাটকে হার। ফলে ব্যর্থতার হতাশার নিচে লুকিয়ে ছিল আক্ষেপও। সেই হতাশা এবং আক্ষেপ ঘোচাল সিলেটে এসে। সিলেট পর্বের প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখল খুলনা টাইটান্স।

মঙ্গলবার সিলেটে রাজশাহী কিংসকে ২৫ রানে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৮ রান করে খুলনা। জবাবে ১৯.৫ ওভারে ১০৩ রানে অল আউট হয়ে যায় রাজশাহী। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তাইজুল ইসলাম।

এদিন খুলনার দেওয়া ১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজশাহী। ইনিংসের চতুর্থ বলেই ফিরে যান ওপেনার এভিন লুইস (০)। এতিন নম্বরে নেমে অধিনায়ক মেহেদী হাসান মিরাজ খেলতে থাকেন দারুণ মারমুখী শট।

কিন্তু দলীয় ৩১ রানে অন্য ওপেনার মুমিনুল হক (৭) মাহমুদউল্লাহর এলবিডাব্লুর ফাঁদে পড়লে হঠাৎ ধস নামে রাজশাহীর ইনিংসে। পরপর ফিরে যান মিরাজ ও সৌম্য সরকারও। দুইজনই শিকার হন তাইজুল ইসলামের। বা হাতি এই স্পিনারের বলে আউট হওয়ার আগে ১৬ বলে ২৩ রান করেছেন রাজশাহীর অধিনায়ক। এটিই তার দলের সর্বোচ্চ ইনিংস। আর তাইজুলকে তুলে মারতে গিয়ে কার্লোর ব্র্যাথওয়েটের হাতে ধরা পড়েন সৌম্য (২)।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি রাজশাহী। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা। রাজশাহীর হয়ে ক্রিশ্চিয়ান জঙ্কার ১৫, রায়ান টেন ডোশেট ১৩, আরাফাত সানি ১৫ ও কামরুল ইসলাম রাব্বি ১৩ রান করেছেন।

খুলনার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন জুনাইদ খান ও তাইজুল ইসলাম। এছাড়া মাহমুদউল্লাহ নিয়েছেন দুই উইকেট।

এসএইচ-২১/১৫/১৯ (স্পোর্টস ডেস্ক)