কুমিল্লাকে ১৮২ রানের লক্ষ্য দিলো খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে আজকের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা ও কুমিল্লা। টসে হেরে আগে ব্যাট করে জুনায়েদ সিদ্দিকীর ফিফটিতে ১৮১ রান সংগ্রহ করে খুলনা। জবাবে, জিততে হলে ১৮২ রান করতে হবে ইমরুল বাহিনীকে। জুনায়েদ সিদ্দিকীর ৪১ বলে ৭০ রান করেন। এছাড়া দলের হয়ে ৩২ রান করেন আল-আমিন। ২৯ রান করেন খুলনার ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান।

শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিং করে খুলনা টাইটানস। ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় খুলনা। শূন্য রানে সাইফউদ্দিনের বলে ক্যাচ দেন ওপেনার জহুরুল ইসলাম অমি। আগের চার ম্যাচে মাত্র ২৭ রান করেন খুলনার এই ওপেনার।

২ রানে প্রথম উইকেট পতনের পর চলতি বিপিএলে প্রথম খেলতে নামা আল-আমিনকে সাথে নিয়ে ৭১ রানের জুটি গড়ে দলকে সামনে এগিয়ে নেন জুনায়েদ সিদ্দিকী। ১৯ বলে চারটি চার ও একটি ছক্কায় ৩২ রান করে শহীদ আফ্রিদির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আল-আমিন।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। জুনায়েদের সঙ্গে তৃতীয় উইকেটে ২২ রানের জুটি গড়ে আফ্রিদির বলে বোল্ড হয়ে সাজঘএর ফেরেন মাহমুদউল্লাহ।

এরপর চতুর্থ উইকেটে ডেভিড মালানের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন জুনায়েদ। ৪১ বলে চরটি চার ও সমান ছক্কায় ৭০ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। চলতি বিপিএলে এটা তার প্রথম ফিফটি। এর আগে খুলনার হয়ে পাঁচ ম্যাচে (৩৩, ৩১, ২৩, ২০ ও ১৪) ১২৪ রান করেন।

জুনায়েদের বিদায়ের পর শহীদ আফ্রিদির তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ২৫ বলে ২৯ রান করেন ডেভিড মালান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ৪ ওভারে ৩৫ রানে ৩ উইকেট তুলে নেন বুমবুম আফ্রিদি।

এসএইচ-৩৩/১৮/১৯ (স্পোর্টস ডেস্ক)