সিরিজের চতুর্থ ওয়ানডেতেই ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

দুবাইয়ে আগামী ২৯ মার্চ পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের চতুর্থ ওয়ানডেতেই মাঠে দেখা যেতে পারে বল টেম্পারিং কান্ডে নিষিদ্ধ দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে।

রোববার দুই দেশের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে।

সূচি অনুযায়ী, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের চতুর্থ ওয়ানডে পড়েছে ২৯ মার্চ। সেদিনই এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে স্মিথ আর ওয়ার্নারের।

সিরিজের প্রথম ওয়ানডে দুটি ২২ এবং ২৪ মার্চ শারজাতে। ২৭ মার্চ আবুধাবিতে তৃতীয় ম্যাচ। আর ২৯ এবং ৩১ মার্চ বাকি দুই ওয়ানডের ভেন্যু দুবাই।

যেহেতু নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে, তাই মাঠে নামতে ওইদিন আর বাধা থাকবে না বিপিএলে খেলে যাওয়া অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক আর সহ-অধিনায়কের। বাকি সিদ্ধান্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে।

তবে ক্রিকেট অস্ট্রেলিয়া যদি অনুমতি দেয়ও, ঝামেলা একটা রয়েই যাচ্ছে। কনুইয়ের অস্ত্রোপচার হয়েছে স্মিথ-ওয়ার্নার দুজনেরই। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, এর মধ্যে স্মিথের ফিটনেস ফিরে পাওয়ার প্রক্রিয়াটা একটু বেশি কঠিন হবে। ফেব্রুয়ারির শেষ পর্যন্ত স্মিথকে ‘কনুই বন্ধনী’ পরে থাকতে হবে।

অপরদিকে, ওয়ার্নারের চোট ততটা গুরুতর নয়। তবে যেহেতু তিনি বল টেম্পারিং কান্ডের মূল হোতা ছিলেন, ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া এত তাড়াতাড়ি বাঁহাতি এই ওপেনারকে দলে ফেরাবে কি না, সেটাও এক প্রশ্ন।

এসএইচ-১৩/১১/১৯ (স্পোর্টস ডেস্ক)