মোহালি থেকেও সরিয়ে ফেলা হলো পাকিস্তানি ক্রিকেটারদের ছবি

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৮, ২০১৯ আপডেটঃ ১০:২৩ অপরাহ্ন

সিসিআইয়ের পর এবার মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়াম থেকেও পাকিস্তানের ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হলো। কাশ্মীরের পুলওয়ামায় বৃহস্পতিবার বিকেলে জঙ্গি হানায় ৪৪ ভারতীয় সেনার মৃত্যুর ঘটনার প্রতিবাদে এমনই পদক্ষেপ নিল পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ)।

ছবিগুলি ছিল স্টেডিয়ামের করিডর, লং রুম ও স্টেডিয়ামের প্যাভেলিয়ন ব্লকের গ্যালারিতে। পিসিএ-র পক্ষে অজয় ত্যাগি বলেন, ‘’১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় যে আক্রমণে আমাদের সেনারা শহীদ হয়েছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতে আর পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভ জানাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

প্রায় ১৫টি ছবি স্টেডিয়াম থেকে সরানো হয়েছে বলেও জানান পিসিএ কর্মকর্তারা। এর মধ্যে ছিলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ ও শহীদ আফ্রিদির মতো বড় বড় নাম।

এছাড়া ২০১১ বিশ্বকাপ সেমিফাইনালে ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচটি হয়েছিল এই মোহালি স্টেডিয়ামেই। সেই ছবিও সরিয়ে ফেলা হয়েছে স্টেডিয়াম থেকে।

এর আগে, ভারতের মর্যাদাপূর্ণ ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ায় (সিসিআই) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি ঢেকে দেয়। সিসিআই ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমোদিত সংস্থা। মুম্বাইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে তাদের কার্যালয়। যে স্টেডিয়ামে প্রচুর আন্তর্জাতিক ম্যাচ হয়েছে।

গোটা সিসিআই ক্লাবে এবং তার রেস্তরাঁ জুড়ে রয়েছে বিভিন্ন যুগের এবং দেশের কিংবদন্তি ক্রিকেটারদের প্রতিকৃতি। স্বভাবতই সেখানে ছিল বিরানব্বইয়ের বিশ্বকাপজয়ী পাকিস্তানের অধিনায়ক ইমরান খানের ছবিও।

এসএইচ-২৪/১৮/১৯ (স্পোর্টস ডেস্ক)