ছিটকে গেলেন পেরেরা

দ.আফ্রিকার সাথে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতেই হেরে সিরিজ হাত ছাড়া শ্রীলঙ্কার। আর এর মধ্যে দুঃসংবাদ শুনতে হল শ্রীলঙ্কাকে। সফরকারী দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার কুশাল পেরেরা চোটের কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন।

শ্রীলঙ্কার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশাল পেরেরার হ্যামস্ট্রিংয়ে চোট। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানায় পেরেরার চোটের খবর।

যদিও পেরেরার বদলি হিসেবে এখনও দলে কাউকে অন্তর্ভুক্ত করেননি নির্বাচকরা। নতুন করে ওয়ানডে সিরিজের দলে কাউকে অন্তর্ভুক্ত করার সম্ভাবনাও নেই বললেই চলে। তবে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে পেরেরাকে দলে পাওয়ার প্রত্যাশা করছে টিম ম্যানেজমেন্ট।

এটি অবশ্য নির্ভর করে পেরেরা চোট থেকে কত দ্রুত সেরে ওঠেন তার উপর। আগামী ১৯ মার্চ শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঐ সিরিজের দল এখনও ঘোষণা করেনি শ্রীলঙ্কা। চিকিৎসকরা যদি জানান পেরেরা টি-টোয়েন্টি সিরিজের আগেই সেরে উঠবেন, তাহলে তাকে রেখেই স্কোয়াড ঘোষণা করা হবে।

বিশ্বকাপের আগে পেরেরার মত ফর্মে থাকা ক্রিকেটারের চোট দুঃসংবাদই। বিশ্বকাপের আগে নিশ্চিতভাবে সেরে উঠলেও আন্তর্জাতিক ক্রিকেট হাতছাড়া হওয়া নিশ্চয়ই স্বস্তির খবর নয়।

বর্তমান সময়ে পেরেরা রয়েছেন দুর্দান্ত ফর্মে। ওয়ানডে সিরিজে খুব একটা সুবিধা করতে না পারলেও শ্রীলঙ্কাকে ডারবান টেস্ট জেতাতে রেখেছিলেন বড় ভূমিকা।

এসএইচ-১৩/১২/১৯ (স্পোর্টস ডেস্ক)