চিকিৎসার জন্য দেশ ছেড়েছেন রুবেল

ব্রেন টিউমারের চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। বৃহস্পতিবার বেলা ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

জানা গেছে, বিপিএল চলাকালীন সময়ে প্রায় রাতেই খিঁচুনি দেখা দিত তার শরীরে। এর জন্য কয়েকবার ডাক্তারের স্বরণাপন্নও হন রুবেল। সদ্য শেষ হওয়া বিপিএলে মাত্র ১টি ম্যাচ খেলেছেন। ১ ফেব্রুয়ারিতে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ২৩ রানে তুলে নেন এক উইকেট। এরপর আর গোটা আসরে ম্যাচ খেলা হয়নি রুবেলের।

এদিকে দেশ ছাড়ার আগে সবার কাছে দোয়া চেয়ে ছেলেকে নিয়ে তার ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন এই স্পিনার। বৃহস্পতিবার সকালে দেওয়া এক ফেসবুক পোস্টে রুবেল লিখেন, বাবা তোমাকে মিস করবো। শুভাকাঙ্ক্ষীরা, সবাই আমার জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ সুস্থ হয়ে ফিরে আসবো সবার মাঝে। ভালোবাসি সবাইকে।

গত সপ্তাহে নিজের ব্রেন টিউমার সম্পর্কে জানতে পারেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। এরপর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অ্যাপোয়েন্টমেন্টও (সাক্ষাতের নির্ধারিত সময়) ঠিক করেছেন।

রুবেলের উন্নত চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৪০ লক্ষ টাকা। ইতোমধ্যে রুবেলের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররাসহ বিসিবির বিভিন্ন কর্মকর্তারা। দুঃসময়ে সতীর্থ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনেককে পাশে পেয়ে ফেসবুকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ক্রিকেটার।

ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মোশাররফ হোসেন রুবেল। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলে চারটি উইকেট রয়েছে তার। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩,৩০৫ রানের পাশাপাশি ৩৯২টি উইকেট রয়েছে তার। অন্যদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ব্যাট হাতে ১,৭৯২ রানের পাশাপাশি বল হাতে ১২০টি উইকেট তুলে নিয়েছেন রুবেল।

এসএইচ-১১/১৪/১৯ (স্পোর্টস ডেস্ক)