নির্বাচনের আগে ধোনি-কোহলিকে কিসের অনুরোধ মোদির

সামনেই ক্রিকেট বিশ্বকাপ। সব দলই এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত। তবে তারও আগে রাজনৈতিক ময়দানে দেশের ভাগ্য নির্ধারিত হবে। আপামর জনতা বেছে নেবেন দেশের প্রধানমন্ত্রী কে হবেন। ২৩ মে জানা যাবে চূড়ান্ত ফলাফল। আর এই লোকসভা ভোটকে সর্বোপরি সফল করতে এবার মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি-সহ খেলার দুনিয়ার তারকাদের বিশেষ আরজি জানালেন নরেন্দ্র মোদি।

১১ এপ্রিল থেকে শুরু ১৭ তম লোকসভা নির্বাচন। সাত দফায় হবে ভোট। সপ্তম দফা ১৯ মে। অর্থাৎ ভোটের আর একমাসও বাকি নেই। এমন পরিস্থিতিতে প্রত্যেকটি রাজনৈতিক দলই ব্যস্ত ভোট প্রচারে। প্রতিটি দলের নেতা-নেত্রীরাই নিজেদের মতো করে প্রচার শুরু করে দিয়েছেন। আর এবারের নির্বাচনী প্রচারের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম সোশ্যাল মিডিয়া। সেটিকেই কাজে লাগালেন প্রধানমন্ত্রী। টুইট করেই ধোনি-কোহলি-রোহিতদের বিশেষ অনুরোধ জানালেন তিনি। কী আরজি মোদির?

মোদি চান, দেশের সঠিক প্রতিনিধিকে বেছে নিতে প্রত্যেকে যেন বুথমুখী হোন। যত বেশি সংখ্যক মানুষ ভোট দেবেন, তত ভাল। ভোট দেওয়ার অর্থই দেশের কাছে নিজের মতামত তুলে ধরা। আর তাই কেউ যেন নিজের ভোট নষ্ট না করেন। এই মর্মেই মোদি খেলার দুনিয়ার তারকাদের অনুরোধ করেছেন, যেন তাঁরাও প্রত্যেককে ভোট দিতে উদ্বুদ্ধ করেন। সাইনা নেহওয়াল থেকে শচীন তেণ্ডুলকর, গীতা ফোগাট থেকে নীরাজ চোপড়া- সকলকেই টুইট করে এ বার্তা দিয়েছেন মোদি।

প্রধানমন্ত্রী জানেন, দেশের মুখ উজ্জ্বল করা এসব তারকাদের প্রচুর ফ্যান ফলোয়িং। সুতরাং তাঁরা যদি আরজি জানান, তবে তার প্রভাবও চোখে পড়ার মতো। কিন্তু শুধুই খেলার জগতের মানুষদের নয়, মোদি একই অনুরোধ জানিয়েছেন, বিনোদন দুনিয়ার সেলেবদেরও। রাজনীতির জগতের মানুষদেরও একই বার্তা মোদির। সকলে মিলেই মানুষকে ভোটমুখী করে তুলতে হবে বলেই মত প্রধানমন্ত্রীর।

ভোটদানের জন্য গোটা দেশে দশ লক্ষেরও বেশি বুথ থাকবে এবার। যা বিশ্বরেকর্ড। শুধু তাই নয়, আসন্ন লোকসভায় ১১ লক্ষ ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহৃত হবে। নতুন ভোটারের সংখ্যা প্রায় সাড়ে আট কোটি।

এসএইচ-২০/১৪/১৯ (স্পোর্টস ডেস্ক)