সাকিব আইপিএলে খেলতে পারবেন?

বিপিএলের ফাইনাল বাংলাদেশ দলের জন্য বড় এক দুঃসংবাদ হয়ে এসেছিল। এই ম্যাচেই যে আবারও আঙুলের চোট পেয়ে ছিটকে পড়েন নিউজিল্যান্ড সিরিজ থেকে। এরপর আর মাঠে নামা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের। সামনে বিশ্বকাপ। তাই সাকিবের দ্রুত ফেরাটা বাংলাদেশের জন্য বড় কাঙ্ক্ষিত বিষয়। অবশ্য স্বস্তির খবর হলো, সাকিব আল হাসান অনুশীলনে ফিরেছেন।

ব্যাট-বলের প্র্যাকটিস করছেন বেশ কয়েকদিন হলো। কিন্তু এবারের আইপিএলে সাকিব খেলতে পারবেন কিনা সেটা নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বোর্ডের ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান। তার মতে, ফিটনেস ফিরে পাওয়া সাকিবকে আইপিএলে খেলতে দিতে বাধা হয়ে দাঁড়াবে না বিসিবি। তবে আইপিএলে গিয়ে আবার যেন ইনজুরিতে না পড়ে সেদিকে কনসার্ন থাকতে হবে।

আগামী ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের ১২তম আসর। পরদিন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে সাবিবের বর্তমান দল সানরাইজার্স হায়দরাবাদ। বিশ্বসেরা অলরাউন্ডার টুর্নামেন্টের প্রথম থেকেই খেলতে পারবেন বলে মনে করেন আকরাম খান।

তিনি বলেন, ‘ডাক্তারের পরামর্শ ছিল ২০ তারিখ পর্যন্ত খেলতে পারবে না। কয়েকদিন ধরে সে প্র্যাকটিস করছে। আমার মনে হয় ওর ফিটনেসটা… গত সাত দিন প্র্যাকটিস করেছে, ব্যাটিং বোলিংও করেছে। আজকে তো ডেটটা হয়ে গেছে। তাই এখন সে ফিট।’

ইতোমধ্যে বিসিবি থেকে সাকিবকে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দেওয়া হয়েছে জানিয়ে আকরাম খান বলেন, সে আইপিএল খেলবে এটা তো জানাই আছে। তবে সে যাতে আইপিএলে গিয়ে আবার ইনজুরিতে না পড়ে সেদিকে আমাদের কনসার্ন থাকবে। যতটুক পারে রিস্ক কম নিলে ওর জন্য ভালো হবে।’

এসএইচ-০৭/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)